scorecardresearch

নিঃশব্দ ‘ঘাতক’ করোনা, চিন্তা বাড়াচ্ছে উপসর্গহীনরা

করোনার প্রকোপে কাঁপছে জেলা!

India records 21,880 new Covid19 cases 22 July 2022
করোনা উদ্বেগ বেড়েই চলেছে।

রাজ্যে তড়তড়িয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পুনরায় কোভিড গ্রাফের লাইন ওপরের দিকে। বেশিরভাগই উপসর্গহীন সমস্যায় ভুগছেন। এবং সেই আক্রণেই সংক্রমণ আকাশ ছোঁয়া। প্রতিটি জেলাতেই পজিটিভিটি হার সাংঘাতিক। একমাত্র এক শতাংশের নিচে রেট মুর্শিদাবাদে।

স্বাস্থ্য ভবনের সেন্টিনেল সার্ভে সূত্রে খবর, বেশিরভাগ মানুষের মধ্যেই উপসর্গ নেই। তারা অন্যান্য রোগের চিকিৎসা করাতে আসছেন হাসপাতালে। এবং সেখানে এসেই ধরা পড়ছে করোনা। কোনও কোনও জেলায় রয়েছে ২০% এর বেশি পজিটিভ রেট। একমাস প্রায় ৯ গুণ সংক্রমণ বেড়েছে। মে এবং জুন মাসের শেষে বিস্তর ফারাক রয়েছে সংক্রমণের সংখ্যায়। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। বেশিরভাগই জ্বরে ভুগছেন।

যারা অন্যান্য রোগের চিকিৎসা করাতে এসেছিলেন তাদের থেকে নমুনা সংগ্রহ করেই দেখা গিয়েছে উপসর্গহীন সমস্যায় ভুগছেন তারা। এমনকি দার্জিলিং থেকে কালিম্পং সর্বত্রই পজিটিভ রেট সাংঘাতিক। লাল তালিকাভুক্ত জেলার মধ্যে হাওড়া, পূর্ব বর্ধমান, কলকাতা, নদীয়া। হলুদ তালিকাভুক্ত এলাকায় রয়েছে হুগলি, জলপাইগুড়ি, মালদা, মেদিনীপুর, বাঁকুড়া – সর্বত্রই বেশ উদ্বেগজনক পরিস্থিতি।

সব জেলাতেই বেড়েছে পজিটিভ রেট। কেবলমাত্র স্বস্তিতে মুর্শিদাবাদ। সামনেই দুর্গোৎসব, এই হারে করোনা বাড়তে থাকলে বিপত্তি আসতে দেরি নেই বলেই আতঙ্কে চিকিৎসকরা। মানুষ নিজেদের ভাল অভ্যাস হারিয়েছেন। মাস্ক পড়ার হার কমেছে। লাগাম না দিলে বিপদ একেবারে দুয়ারে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona infection rise positivity rate higher in zilla