বড় খবর

মাস্ক না পরলেই করোনা টেস্ট, সংক্রমণ লাগামে অভিনব উদ্যোগ প্রশাসনের

কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। তা স্বত্বেও এখনও বহু মানুষের হুঁশ ফেরানি। মাস্ক না পড়েই ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যেই। বালাই নেই স্বাস্থ্যবিধির।

চলছে করোনা পরীক্ষা। ছবি- সন্দীপ সরকার

মাস্ক না পড়লেই করোনা টেস্ট। মঙ্গলবার এমনই ঘটনার সাক্ষী থাকল জলপাইগুড়ি। করোনাবিধি ভঙ্গকারীদের ধরে ধরে করোনা টেস্ট করালো জলপাইগুড়ি জেলা প্রশাসন। এদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে জলপাইগুড়ি শহরের বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালানো হয়। তাতেই মাস্কহীনদের ধরে ধরে নমুনা পরীক্ষা করা হয়। এই অভিযান ধারাবাহিকভাবে চলবে বলে জানিয়েছেন মহকুমা শাসক সমীর পাল।

দুয়ারে কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। তা স্বত্বেও এখনও বহু মানুষের হুঁশ ফেরানি। মাস্ক না পড়েই ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যেই। বালাই নেই স্বাস্থ্যবিধির। সরকারের তরফে করোনা সম্পর্কিত নানান সচেতনতামূলক প্রচারেও কাজ হচ্ছে না। জলপাইগুড়ি শহরজুড়ে এই ছবি অহরহ। এর বিরুদ্ধেই এ দিন অভিযানে নামে প্রশাসন।

মঙ্গলবার জলপাইগুড়ি জেলাশাসকের নির্দেশে শহরের বিভিন্ন বাজার এলাকায় পুলিশ ও পুরকর্মীদের নিয়ে অভিযান চালায় জলপাইগুড়ি মহকুমা শাসক সমীর পাল। ততেই মাস্কহীন ব্যক্তিদের ধরে ধরে করানোর ব়্যাপিড এন্টিজেন পরীক্ষা হয়। দিনবাজার কালীমন্দিরের সামনে অস্থায়ী ক্যাম্পে শতাধিক লোকের করোনা পরীক্ষা করা হয়।

জলপাইগুড়ি মহকুমা শাসক সমীর পাল বলেন, ‘সাধারণ মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ নিয়েছেন। এই ধরনের অভিযান লাগাতার চলবে।’

প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শহরের প্রতিটি ব্যবসায়ী সমিতি। এদিন দিনবাজার ব্যবসায়ী কল্যান সমিতির যুগ্ম সম্পাদক পবন কুমার আগরওয়াল বলেন, ‘করোনা মোকাবিলায় সাধারন মানুষকে সচেতন করতে প্রশাসন যে উদ্যোগ নিয়েছেন তা প্রশংসনীয়।’ সংগঠনের তরফেও সচেতনতার প্রচার চালানো হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- করোনার অন্যান্য প্রজাতি থেকে একেবারেই আলাদা ওমিক্রন প্রজাতি, কেন?

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona is being tested if one wears no mask at jalpaiguri

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com