scorecardresearch

বড় খবর

কলকাতায় করোনা আতঙ্ক, বিমানবন্দরে র‌্যাপিড টেস্টে দু’জনের দেহে মিলল জীবাণু

তাঁদের ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে।

কলকাতায় করোনা আতঙ্ক, বিমানবন্দরে র‌্যাপিড টেস্টে দু’জনের দেহে মিলল জীবাণু
সতর্কতা দমদম বিমানবন্দরে।

এবার কলকাতায় করোনা আতঙ্ক। দমদম বিমানবন্দরে বিদেশ থাকা আশা দু’জনের শরীরে মিলল কোভিড জীবীণু। তাঁদের ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে।

গতকাল রাতে দুবাই ফেরত এক যাত্রীর শরীরের করোনা ভাইরাসের সন্ধান মেলে। বিমানবন্দর সূত্রে খবর, দুবাইয়ের এক পুরুষ নাগরিক গতকাল রাতে উড়ানে কলকাতা বিমানবন্দরে অবতরণ করলে সরকারি নিয়মানুসারে তার করোনা পরীক্ষা করা হয়। তখনই কোভিড ওই ব্যক্তির শরীরে কোভিড পজিটিভ ধরা পড়ে। এরপরেই ওই যাত্রীকে অন্যান্য যাত্রীদের থেকে আলাদা করা হয়। পরবর্তী সময়ে বেলঘাটা আই ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন তিনি। ওই ব্যক্তির সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিইন করা হয়েছে।

অন্যদিকে, সোমবার অস্ট্রেলিয়া থেকে কলকাতায় বিমানবন্দরে আসা এক মহিলার দেহে কোভিডের উপসর্গ মিলেছে। ফলে তাঁকে সোজা বিমানবন্দর থেকে পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। জানা গিয়েছে ওই মহিলার নাম কিলবানে কিরাতি মেরি। এয়ার এশিয়ার বিমানে এ দিন বেলা ১২টা ৪০ মিনিট নাগাদ তিনি বিমানবন্দরে নামেন। র‍্যাপিড টেস্টে তাঁর কোভিড পজিটিভ আসে। তাছাড়া তাঁর শরীরে অন্য উপসর্গও ছিল। হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে মহিলাকে।

করোনা বাড়তে পারে এই খবরেই আগাম প্রস্তুতি সেরেছে স্বাস্থ্য দফতর। বেলেঘাটা আইডি-তে করোনার শয্যা সংখ্যা বাডা়নো হয়েছে। দুই ব্যক্তির আরপিটিসিআর টেস্টের জন্য নমুনা সংগ্রহ করে ল্যাবেরোটরিতে পাঠিয়েছে। আগামীকাল সকালে রিপোর্ট এলে তাঁদের করোনা হয়েছে কিনা তা বোঝা যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona kolkata dumdum airport