করোনা মোকাবিলায় নজির, নিজের নতুন বাড়ি দিতে চান সরকারকে

হুগলির চুঁচুড়ার এক বাসিন্দা তাঁর নবনির্মিত বাসভবনটি করোনা মোকাবিলায় সরকারকে ব্যবহার করতে আবেদন জানিয়েছেন।

By:
Edited By: Joyprakash Das Kolkata  Updated: March 29, 2020, 06:00:20 PM

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইতে সাধারণ মানুষ কাঁধে কাঁধ দিয়ে লড়ছেন। একদিকে কেন্দ্রীয় সরকার অন্য়দিকে রাজ্য় সরকার যথাসাধ্য় চেষ্টচা করছে। এরই মধ্য়ে হুগলির চুঁচুড়ার এক বাসিন্দা তাঁর নবনির্মিত বাসভবনটি করোনা মোকাবিলায় সরকারকে ব্য়বহার করতে আবেদন জানিয়েছেন। প্রয়োজন আইসোলেশন ওয়ার্ড করুক বা প্রশাসনিক কাজ। সরকার যতদিন খুশি ব্য়বহার করতে পারে। তার জন্য তিনি কোনও অর্থও নেবেন না।

চুঁচুড়ার বাসিন্দা বিশ্বজিত দে। এখনও নতুন বাড়িতে প্রবেশও করেননি। দ্বিতলে এক হাজার স্কোয়ার ফিট জায়গা রয়েছে। আগামী পয়লা বৈশাখ গৃহপ্রবেশের কথা ছিল। কিন্তু তা বাতিল করেছেন। তিনি জেলাশাসকের কাছে আবেদন করেছেন তাঁর এই বাড়ি করোনা মোকাবিলায় সরকার প্রয়োজেন ব্য়বহার করতে পারে।

বিশ্বজিত দে বলেন, “করোনা প্রতিরোধে আমিও অংশীদার হতে চাই। করোনা সংক্রমণ মুক্ত করার জন্য় আমার বাড়ি সরকারকে ব্য়বহার করার জন্য় দিতে চাই। আমি জেলাশাসকের কাছে লিখিত আবেদন করেছি। জেলার, মন্ত্রী বিধায়কদের বিষয়টা জানিয়েছি। আইসোলেশন ওয়ার্ড বা প্রশাসনিক যে কোনও কাজের জন্য় যতদিন প্রয়োজন বিনাভাড়ায় দিতে চাই।”

অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন সরকার ছাড়াও বহু স্বেচ্ছাসেবী সংগঠন। ব্য়ক্তিগত উদ্য়োগেও অনেকেই সামাজিক সেবা করছেন। স্থানীয় পুরপ্রধান গৌরীকান্ত মুখোপাধ্য়ায় বলেন, “আমরা বিশ্বজিতবাবুর এই মহানুভবতাকে স্বাগত জানাই। তাঁর প্রস্তাব আমাদের কাছে রইল। এখনও প্রাইভেট প্রপার্টি নেওয়ার ব্যাপারে কোনও সার্কুলার নেই। তবে অদূর ভবিষ্যতে প্রয়োজন হয় তাহলে দেখা যাবে। তবে আজকের দিনে তাঁর এই প্রচেষ্টা একটা দৃষ্টান্ত হয়ে রইলো।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Corona out break one house gave for quarantine to govt hoogly chuchura

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং