বড় খবর

সোমবার থেকেই বঙ্গে জারি বিধিনিষেধ? ঘোষণা সম্ভবত আজই

লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গত এক সপ্তাহে বৃদ্ধির হার উদ্বেগ ও আশঙ্কার। এই পরিস্থিতিতে ঝুঁকি নিতে চাইছে না নবান্ন।

corona restrictions bengal

লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গত এক সপ্তাহে বৃদ্ধির হার উদ্বেগ ও আশঙ্কার। এই পরিস্থিতিতে ঝুঁকি নিতে চাইছে না নবান্ন। ইতিমধ্যেই বাতিল করা হয়েছে ‘দুয়ারে সরকার’ ও ‘স্টুডেন্টস উইক’ অনুষ্ঠান। সংক্রমণে লাগাম পড়াতে কড়া বিধিনিষেধে পক্ষে রাজ্য সরকার। সম্ভবত আজই ঘোষণা হতে পারে নির্দেশিকা, যা কার্যকর হবে সোমবার থেকে।

রবিবার ছুটির দিন হলেও নবান্নে হাজির মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সংক্রমণ মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ সমন্ধে প্রসানের শীর্ষ আধিকারিকদের সঙ্গে তিনি বৈঠক করছেন বলে জানা গিয়েছে। রবিবার বিকেল ৩টেতে সাংবাদিক বৈঠক ডেকেছেন তিনি। মনে করা হচ্ছে সেখানেই বিধিনিষেধের ঘোষণা হতে পারে।

আরও পড়ুন- হাতে গোনা মাত্র ৬ দিন, কলকাতায় আক্রান্ত বেড়েছে ১০ গুণের বেশি

গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে কঠোর লকডাউন করার পক্ষে তিনি নন বলেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে সংক্রমণ বাড়লে বিধিনিষেধের দিকে প্রশাসন হাঁটতে পারে বলেও স্পষ্ট করে দেন। সরকারি আধিকারিকদের নির্দেশ দেন পরিস্থিতি পর্যালোচনার। এর ভিত্তিতেই স্কুল, কলেজ বন্ধের সম্ভাবনার কথা বলেছিলেন তিনি। জানিয়েছিলেন কঠোর হাতে স্বাস্থ্যবিধি কার্যকর করতে।

এর আগে ট্রেন চলাচলের উপর এখনই বিধিনিষেধ আরোপ হবে না বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু গত এক কয়েকদিনে অবস্থার পরিবর্তণ হয়েছে। গত সোমবার যেখানে রাজ্যে আক্রান্তের হার ছিল ৪৩৯ জন, সেখানে শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে সাড়ে চার হাজারের বেশি। এই পরিস্থিতিতে রেলের উপর কোপ পড়ে কিনা সেটা দেখার। নিয়ন্ত্রিত হতে পারে সিনেমী হল, থিয়েটার, শপিং মল, স্পা, জিমগুলি। কঠোর লকডাউন না হলেও বঙ্গে কড়া বিধিনিষেধ জারির পথেই নবান্ন হাঁটতে পারে বলে সূত্রের খবর।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona restrictions bengal from monday cs may announce updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com