scorecardresearch

বড় খবর

স্বস্তি দিয়ে বাংলায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা শূন্য, বাড়ল সংক্রমণের হার

বেড়েছে পজিটিভিটি রেটও। বঙ্গে করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা।

vaccination
টিকাকরণ জীবন বাঁচাতে পারে

গত ২৪ ঘন্টার বাংলার দৈনিক করোনা সংক্রমণ বাড়ল। তবে মৃত্যু শূন্য। বেড়েছে পজিটিভিটি রেটও। বঙ্গে করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা।

মঙ্গলবার স্বাস্থ্য দফতর প্রকাশিত রাজ্যের করোনা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ১৫৩ জন। যা গতদিন ছিল ১৪৬ জন। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ৪০৬ জন। দৈনিক সুস্থতার সংখ্যা ১৬৬ জন। শতাংশের বিচারে সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা গত দিনের তুলনায় ১৩ জন কমে ১ হাজার ৭৯৫ জন।

গতদিনের তুলনায় রাজ্যে কোভিড-১৯ পজিটিভিটি রেট বেড়েছে। বর্তমানে বাংলায় কোভিড পজিটিভিটি রেটের হার .৬৯ শতাংশ। যা গত দিন ছিল .৬১ শতাংশ।

স্বস্তির বিষয় যে করোনায় গত ২৪ ঘন্টায় এ রাজ্যে কারোর প্রাণহানি ঘটেনি। মঙ্গলবার এই সংখ্যা ছিল ২। ফলে মোট মৃত্যু আটকে গিয়েছে ২১ হাজার ১৭৮ জনেই। মৃত্যু হার ১.০৫ শতাংশ।

দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা। গত ২৪ ঘন্টায় কলকাতা করোনা আক্রান্ত হয়েছেন ৩২ জন। এরপরই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত- ২৮, মৃত­- ০), হাওড়া (আক্রান্ত- ১৩, মৃত­- ০), দক্ষিণ ২৪ পরগনা (আক্রান্ত- ৯, মৃত­- ০), পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে আক্রান্ত হয়েছেন ৬ জন করে।

গত ২৪ ঘন্টায় বাংলায় নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ২২৬ জনের। সোমবারের পরিসংখ্যান অনুসারে করোনা টিকা পেয়েছেন ৪৯ হাজার ৩৫২ জন। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৩,২৮৩ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪২ হাজার ৪৩৬ জন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona westbengal daily updates 2 march 2022