বড় খবর

রাজ্য়ে বেলাগাম সংক্রমণ, একদিনে আক্রান্ত প্রায় ১৩ হাজার, মৃত্যু ৫৯ জনের

কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৩০ জন।

রাজ্যে দাপট অব্যাহত ‘বেঙ্গল স্ট্রেনে’র। শেষ দুই দফা ভোটের আগে বড় জনসভা-মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী দুজনেই নিজেদের জনসভা বাতিল করেছেন। চলছে ভার্চুয়াল সভা। তবে তাতেও যেন বেলাগাম সংক্রমণ। রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত এবার প্রায় ১৩ হাজার। মৃত্যু হয়েছে ৫৯ জনের।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২,৮৭৬ জন। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনায় মৃত্যু ৫৯ জনের। কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৩০ জন। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ২৫৮৫। হাওড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৭৪৬ জন।

রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭৪ হাজার ৭৩৭। রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই অবস্থায় কোভিড মোকাবিলায় অ্যাপেক্স টাস্ক ফোর্স গড়ল রাজ্য সরকার। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৬ জনকে নিয়ে এই টাস্ক ফোর্স তৈরি হয়েছে। এই টাস্ক ফোর্সে রয়েছেন, কলকাতা পুলিশ কমিশনার, রাজ্য পুলিশের ডিজি, অর্থ দফতরের সচিব, স্বাস্থ্য দফতরের সচিব, পঞ্চায়েত দফতরের সচিব ও হোম অ্যান্ড প্লানিং দফতরের সচিব রয়েছেন‌ টাস্ক ফোর্সে।

সংক্রমণ মোকাবিলায় সমন্বয় গড়তেই এই বিশেষ উদ্যোগ নবান্নের। এই অ্যাপেক্স টাস্ক ফোর্স মূলত জেলার যে সমস্ত কোভিড অবজারভার রয়েছেন তাঁদের সঙ্গে যোগাযোগ রাখবে। এই টাস্ক ফোর্সকে সাহায্য করার জন্য একটি বিশেষ দল গঠন করা হয়েছে। এই দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্র সচিব। এই দলে রয়েছেন ৬ শীর্ষ আইএস অফিসার। অ্যাপেক্স টাস্ক ফোর্সকে সর্বতভাবে সহায়তা করবে এই টাস্ক ফোর্স। সরকারি-বেসরকারি হাসপাতালে কোভিড শয্যা বৃদ্ধি, অক্সিজেনের জোগান ও সসরবরাহের মতো বিষয়গুলো এই টাস্ক ফোর্স নজরে রাখবে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus 12876 fresh covid positive cases records in west bengal

Next Story
বাংলা থেকে অন্যত্র অক্সিজেন রফতানি এখনই বন্ধ হোক, কেন্দ্রকে চিঠি নবান্নের24 die Oxygen crisis Karnataka
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com