বড় খবর

করোনাকে হারিয়ে সুস্থ হচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা

এতদিনের মধ্যে রেকর্ড। গত ২৪ ঘন্টায় রাজ্যে সুস্থতার সংখ্যা ৮৪.০৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ সুস্থ হয়ে উঠেছেন ৩৩৩৫ জন।

ফের রেকর্ড তৈরি হল বাংলায়। তবে এবার সুস্থতার হারে। বৃহস্পতিবার বাংলায় সুস্থতার হার হল সর্বোচ্চ। এতদিনের মধ্যে রেকর্ড। গত ২৪ ঘন্টায় রাজ্যে সুস্থতার সংখ্যা ৮৪.০৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ সুস্থ হয়ে উঠেছেন ৩৩৩৫ জন। উল্লেখযোগ্যভাবে কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বিপুল সংখ্যায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা প্রকাশিত হয়েছে।

রাজ্যে প্রায় গত ১১ দিন ধরে রাজ্যে বেড়েছে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। এই সময়ের মধ্যে ৩৬ হাজার ২৪১ জন মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। আর এই প্রথম এতদিন ধরে সংক্রমণের শীর্ষে থাকা কলকাতায় এবার বাড়ল সুস্থতার হার। এমনকী পড়শি জেলা উত্তর ২৪ পরগণাতেও এই বৃদ্ধির হার আশা দেখাচ্ছে রাজ্যের বাকি জেলাগুলিকে।

প্রসঙ্গত, করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই দুই জেলাই। বৃহস্পতিবার রাজ্যে আক্রান্ত হয়েছে ২৯৮৪ জন। মোট আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১ লক্ষ ৭১ হাজার ৬৮১। বৃহস্পতিবার মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ৩৩৯৪।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus covid 19 kolkata and north 24 parganas drive recovery surge

Next Story
বিধানসভায় প্রবেশের আগে কোভিড পরীক্ষা করাতে হবে বিধায়ক-কর্মীদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com