scorecardresearch

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা পঞ্চাশ ছুঁইছুঁই, রাজ্যে সংঘর্ষে মৃত ১

করোনা ভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য দফতরের নির্দেশে কোয়ারান্টাইন সেন্টার করার জন্য স্কুল, কলেজ, হোটেল নিতে শুরু করেছে জেলা প্রশাসন।

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা পঞ্চাশ ছুঁইছুঁই, রাজ্যে সংঘর্ষে মৃত ১
রবিবার সন্ধ্যায় লেকটাউন। ছবি: শশী ঘোষ, ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলায় চলছে লকডাউন, ঘরবন্দী হয়েছে গোটা রাজ্যে। কিন্তু ফের এরই মধ্যে রাজ্যে নতুন করে আক্রান্ত হল ১১ জন। শনিবার এমনটাই জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। এদিকে ভিনরাজ্য ফেরত গ্রামের শ্রমিকদের তালিবপুরের স্কুলে কোয়ারেন্টাইন সেন্টারে আশ্রয় দেওয়াকে ঘিরে বচসা শুরু হয় বীরভূমের পাড়ুই থানা এলাকায়। দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক বোমাবাজি এবং গোলাগুলিতে মৃত্যু হয় শেখ নাসিরুদ্দিন নামে এক ব্যক্তির।

করোনা ভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য দফতরের নির্দেশে কোয়ারান্টাইন সেন্টার করার জন্য স্কুল, কলেজ, হোটেল নিতে শুরু করেছে জেলা প্রশাসন। এমনকি করোনা মোকাবিলায় রাজ্যে ৭টি পরীক্ষাকেন্দ্র করা হয়েছে। যার মধ্যে ৫টি সরকারি এবং ২টি বেসরকারি। এদিকে করোনা লকডাউনের জেরে রাজ্যের তহবিলে রাজস্বের টান। অর্থ দফতরের অমুমোদন ছাড়া কোনও প্রকল্পই চালু করা যাবে না বলে রাজ্য সরকারি অন্যান্য দফতরগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি নিয়োগও আপাতত স্থগিত রাখা হয়েছে।

এদিকে লকডাউনের জেরে দাম বেড়েছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এবং শাকসবজির। মার্চের শুরুর দিকে পেঁয়াজ এবং টমেটোর দাম কিছুটা আয়ত্তের মধ্যে আসলেও, লকডাউনের পর থেকেই পাল্লা দিয়ে বেড়েছে তাদের প্রতি কিলো মূল্য, এমনটাই জানা গিয়েছে কনজিউমার বিভাগের তথ্যে। শাকসবজির পাশাপাশি দাম বেড়েছে ভোজ্যতেলেরও। কারখানা বন্ধ হওয়ার ফলে বন্ধ উৎপাদন। যার সরাসরি প্রভাব পড়েছে দামে।

অন্যদিকে, রবিবার করোনার থাবা ক্রমশ গাঢ় হচ্ছে দেশে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে ভারতে করোনা সংক্রমিত ৩,৩৭৪ জন। গত ১২ ঘন্টায় ৩৫৫ জনের শরীরে সংক্রমণ ঘটেছে। মৃতের সংখ্যা ৭৭।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus covid 19 west bengal kolkata latest updates 5 april 2020 live updates