scorecardresearch

বড় খবর

ভোটমুখী রাজ্যে বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা, কলকাতার পরিস্থিতি উদ্বেগজনক

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ জন কোভিড রোগী মারা গিয়েছেন। এর মধ্যে ২ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা এবং ১ জন হাওড়ার বাসিন্দা।

ভোটমুখী রাজ্যে বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা, কলকাতার পরিস্থিতি উদ্বেগজনক

গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে ৪২২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমণ বেড়েই চলেছিল বাংলায়। কিন্তু রবিবার সেই সংখ্যা পেরোল ৪০০। শনিবার এই সংখ্যা ছিল প্রায় ৩৫০। সংক্রমণের সংখ্যা পেরিয়ে কমেছে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মাত্র ২৯৫ জন করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন।

টিকাকরণ চলাকালীন সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে অনেকটাই। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২০,৬৬৫ টি। এর মধ্যে ৬.৪৮ শতাংশ রিপোর্ট পজিটিভ। সংক্রমণের নিরিখে কলকাতাই এখনও সবচেয়ে এগিয়ে। মহানগরে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রায় ১৪০০।

আক্রান্তের সংখ্যা ছাড়াও বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ জন কোভিড রোগী মারা গিয়েছেন। এর মধ্যে ২ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা এবং ১ জন হাওড়ার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ২.০৪ শতাংশ।

এদিকে, কলকাতার স্কুলগুলিতে শিক্ষক ও পড়ুয়ারদের মধ্যে করোনা সংক্রমণের জেরে বন্ধ হচ্ছে স্কুলগুলি। লকাতার সেন্ট লরেন্স হাই স্কুল, লা মার্টিনিয়ার ফর বয়েজ বন্ধ হয়েছে আপাতত। কলকাতার চিত্রই রাজ্যে উদ্বেগ বৃদ্ধি করছে। সামনেই ভোট। সেই আবহে রাজ্যে ফের কোভিড বৃদ্ধি পাওয়া চিন্তায় রয়েছে রাজ্য সরকার থেকে নির্বাচন কমিশনও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus covid 19 west bengal kolkata updates affected numbers death