বাংলায় সক্রিয় রোগী এক লক্ষের নীচে, সংক্রমণ কমলেও মৃত্যু নিয়ে উদ্বেগ

সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.১৭ শতাংশ।

বাংলায় সক্রিয় রোগী এক লক্ষের নীচে, সংক্রমণ কমলেও মৃত্যু নিয়ে উদ্বেগ
বাংলায় করোনা সক্রিয় নামল এক লক্ষের নিচে, সংক্রমণ কমলেও মৃত্যু নিয়ে উদ্বেগ পরিসংখ্যানে

বাংলার করোনা-গ্রাফে আরও স্বস্তি। গতকাল সাত হাজারের নীচে ছিল সংক্রমণ। সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, একধাক্কায় দৈনিক সংক্রমণ কমে পাঁচ হাজারের নীচে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত ৪,৫৪৬ জন। কিন্তু উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমুখীই রইল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৭ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২০ হাজার ১৫৭ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.১৭ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ১৫ হাজার ৬৪৮। সংক্রমণ হার স্বস্তি দিয়ে কমে দাঁড়িয়েছে ৮.৮৪ শতাংশ। কিন্তু পাল্লা দিয়ে কমেছে টেস্ট। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড টেস্ট হয়েছে ৫১ হাজার ৪২১ জনের। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের নিরিখে কলকাতাতে ছাপিয়ে শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। মৃত্যু হয়েছে সবচেয়ে বেশি (১৪)। কলকাতায় নতুন করে আক্রান্ত ৪৯৬ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। লাগাতার নিন্মমুখী সসংক্রমনের মাঝেও রাজ্যে দৈনিক ঊর্ধ্বমুখী মৃত্যুর সংখ্যা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে বিশেষজ্ঞদের।

সংক্রমণের হার কমতেই বাংলায় করোনা সক্রিয় নামল এক লক্ষের নিচে। সোমবার করোনামুক্তের সংখ্যা ১৫ হাজারের বেশি হওয়ায় এক লাফে করোনা সক্রিয় কমে লক্ষের নিচে নামল। একইসঙ্গে দৈনিক সংক্রমণও নামল পাঁচ হাজারের নিচে। এদিন করোনা টেস্টিং অবশ্য কম হল গত দিনের তুলনায়। তবে গতদিনের থেকে সংক্রমণের হারও কম বাংলা। কিন্তু মৃত্যু নিয়ে উদ্বেগ যাচ্ছে না কিছুতেই। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ৮.৮৪ শতাংশ হয়েছে। তবে ৩৭ জনের মৃত্যু ভাবাচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতরকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus daily cases decreased below five thousands and active down to one lac in west bengal

Next Story
ঠাণ্ডায় স্নানে নারাজ স্বামী, নাছোড়বান্দা স্ত্রীও, চটে গিয়ে বাড়িই ছাড়লেন চিকিৎসক