scorecardresearch

বড় খবর

করোনা আতঙ্কে কাবু বাংলার যুবক, জাপান থেকে ফেসবুকে উদ্ধারের আর্জি

ফেসবুক পোস্টে বিনয়বাবু জানিয়েছেন, তিনি যে জাহাজে কর্মরত তার ১৬০ জন ক্রু-মেম্বারের মধ্যে ৬১ জন-ই করোনা ভাইরাস আক্রান্ত।

করোনা ভীতি, ফেসবুকে উদ্ধারের আর্জি উত্তর দিনাজপুরের বিনয় সরকারের। ছবি: কৌশিক সেন

জাপানে চাকরি করতে গিয়ে সঙ্গী করোনাভাইরাস আতঙ্ক। ফেসবুকে পোস্ট করে উদ্ধারের আর্জি জানালেন উত্তর দিনাজপুরের বাসিন্দা বিনয় সরকার। ফেসবুক পোস্টে বিনয়বাবু জানিয়েছেন, তিনি যে জাহাজে কর্মরত তার ১৬০ জন ক্রু মেম্বারের মধ্যে ৬১ জন-ই করোনাভাইরাস আক্রান্ত। একই জাযগায় থাকলে তিনিও মারণ ভাইরাসের শিকার হতে পারেন বলে আশঙ্কা। তাই সোশাল মিডিয়ায় পোস্ট করে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি জানিয়েছেন বিনয়কুমার সরকার।

জাপানের ইউকোহামা পোর্টে ডায়মন্ড প্রিন্সেস নামের একটি জাহাজে বর্তমানে তিনি কর্মরত রয়েছেন। তিনি ছাড়াও ওই জাহাজে আরও একশর বেশি ভারতীয় বংশোদ্ভূত কেবিন ক্র কাজ করেন। অনেকেই করোনা ভাইরাস আক্রান্ত। প্রথমদিকে সংখ্যাটা কম থাকলেও বর্তমানে ৬১ জনের রক্তের নমুনা এই ভাইরাসের চিহ্ন মিলেছে। তাদেরকে বিভিন্ন সময়ে অ্যাম্বুলেন্সে করে এক অজানা জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে। সমস্ত বিষয়টি দেখে রীতিমতো আতঙ্কিত তিনি।

আরও পড়ুন: করোনাভাইরাসে মৃত সনাক্তকারি চিকিৎসক, মোট মৃতের সংখ্যা ৬৩৬

বিনয়কুমার সরকারের এই পোস্ট ঘিরে ইতিমধ্যেই রায়গঞ্জে তাঁর পরিবারের বাকি সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। যে কোন উপায়ে যাতে ছেলে সুস্থভাবে বাড়ি ফিরতে পারে- প্রশাসন সেই ব্যবস্থাই করুক। এমনটাই দাবি বিনয় সরকারের বাড়ির লোকেদের। এছাড়াও জানা গিয়েছে, ওই জাহাজে কর্মরত বেশ কয়েকজন ভারতীয় রয়েছেন। যেকোনও মুহূর্তে তারা করোনাভাইরাসের শিকার হতে পারেন।

‘ভাই দীর্ঘদিন ধরে জাহাজে কাজ করে। বর্তমানে করোনা ভাইরাসের কারণে তাদের জাহাজের বেশিরভাগ লোকই এই ভাইরাসের কবলে পড়েছে। খুব কষ্টে রয়েছে আমার ভাই। মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী কাছে আবেদন করব যেন তারা আমার ভাইকে উদ্ধারে সাহায্য করেন।’ এই আর্জি জানান বিনয়বাবুর দাদা শ্যামল সরকার। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহনের চেষ্টা শুরু করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus japan binoy sarkar north dinajpur escue appeal social media post rescue appeal