বাংলায় করোনায় মৃত ৫, আক্রান্ত ৬৯: মমতা

''বুধবার থেকে ফুলচাষীদের ছাড় দেওয়া হবে। ঘরে বসে বিড়ি বাঁধুন। একসঙ্গে অনেকে বিড়ি বাঁধলে ২ মিটার দূরত্ব বজায় রাখুন। এজেন্টদের বলছি বাড়িতে গিয়ে সংগ্রহ করুন। কিষাণ মান্ডি খোলা থাকবে''।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: April 7, 2020, 07:52:15 PM

যত দিন গড়াচ্ছে ততই করোনার প্রকোপ বাড়ছে দেশে। অন্যান্যা রাজ্যের মতো করোনায় কাঁপছে বাংলাও।রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ুর সংখ্য়া বেড়ে ৫। মঙ্গলবার নবান্নে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানান, ”অডিট রিপোর্টের পর বলছি, রাজ্য়ে করোনায় মৃত্য়ু হয়েছে ৫ জনের। এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্য়া ৬৯”।

অন্য়দিকে, মমতা আরও জানিয়েছেন, ”বুধবার থেকে ফুলচাষীদের ছাড় দেওয়া হবে। ঘরে বসে বিড়ি বাঁধুন। একসঙ্গে অনেকে বিড়ি বাঁধলে ২ মিটার দূরত্ব বজায় রাখুন। এজেন্টদের বলছি বাড়িতে গিয়ে সংগ্রহ করুন। কিষাণ মান্ডি খোলা থাকবে”।

এদিকে, চিকিৎসক, নার্স ও স্থাস্থ্যকর্মী-সহ ৭৯ জনকে কোয়ারেন্টাইনে পাঠাল নীলরতন সরকার হাসপাতাল। যাঁদের মধ্যে ৩৯ জন চিকিৎসক। উল্লেখ্য়, এন আর এস হাসপাতালে হিমোফিলিয়া আক্রান্ত এক ব্যক্তিকে জেনারেল ওয়ার্ডে রাখা হয়। এরপর তাঁর অবস্থা ক্রমশ সংকটজনক হয়ে ওঠে, যার ফলে তাঁকে স্থানান্তরিত করা হয় হাসপাতালের সিসিইউ বা ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। শনিবার তাঁর মৃত্যু হয়। এদিকে মৃত্যুর পরে তাঁর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট এলে তাতে দেখা যায়, ওই রোগীর শরীরে মিলেছে কোভিড ১৯। আর এ কারণেই এনআরএসের এহেন পদক্ষেপ।

আরও পড়ুন- Live: ভারতে করোনা সংক্রমিত ৪৪২১, মৃত ১১৪

অন্য়দিকে, করোনা পরিস্থিতিতে ‘আগামী দিনের দিশা’ দেখানোর জন্য বিশেষ বোর্ড গড়লেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”আমরাই প্রথম রাজ্য সরকারের পক্ষ থেকে ভবিষ্যতের দিশা দেখানোর জন্য়, অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে, সবকিছু নিয়ে গ্লোবাল অ্য়াডভাইজরি বোর্ড ফর কোভিড রেসপন্স পলিসি ইন ওয়েস্টবেঙ্গল তৈরি করছি”। এই বোর্ডে থাকছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত লকডাউন না মানার অভিযোগে ১৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। মোট ৩৭টি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুসারে এখনও পর্যন্ত দেশে কোভিড-১৯ পজিটিভ ৪৪২১ জন। যাঁদের মধ্যে ৩২৫ জন সুস্থ হয়ে গিয়েছেন। মৃত্যু হয়েছে ১১৪ জনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus latest update 7 april 2020 live updates kolkata covid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X