বাংলায় করোনায় মৃত বেড়ে ১৫৩, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৪

গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে ৮৪ জনের শরীরে কোভিড ১৯ মিলেছে। এ নিয়ে শুক্রবার পর্যন্ত বাংলায় করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ২,৪৬১।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: May 15, 2020, 10:09:06 PM

বাংলায় করোনার প্রকোপ ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে ৮৪ জনের শরীরে কোভিড ১৯ মিলেছে। এ নিয়ে শুক্রবার পর্যন্ত বাংলায় করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ২,৪৬১। এই মুহূর্তে রাজ্য়ে করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ১,৪০৭। বাংলায় করোনায় মৃত বেড়ে হয়েছে ১৫৩। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৮২৯ জন, স্বাস্থ্য় দফতরের বুলেটিন সূত্রে এ তথ্য় জানা গিয়েছে। সংক্রমণের নিরিখে এগিয়ে কলকাতা, তারপর রয়েছে হাওড়া, উত্তর ২৪ পরগনা, হুগলি।

বাসের পর এবার কলকাতার পথে চলবে হলুদ ট্যাক্সি। আগামী সোমবার থেকে রাজপথে পুরোদমে নামতে চলেছে কলকাতার ‘ট্রেড মার্ক’ হলুদ ট্যাক্সি। তবে লকডাউনে বাসের মতই ট্যাক্সির যাত্রীদেরও গুণতে হবে বেশি ভাড়া। বৃহস্পতিবার রাজ্য পরিবহণ নিগমের আধিকারিকদের সঙ্গে ট্যাক্সি মালিক সংগঠনের কর্তাদের বৈঠক হয়। সেখানেই আগামী সোমবার থেকে কলকাতায় হলুদ ট্যাক্সির চলার বিষয়টি চূড়ান্ত হয়েছে।

আরও পড়ুন: বন্দে ভারত মিশন: ‘ভিন দেশের ভারতীয়রা কেউ কলকাতায় ফিরতে চাইছেন না, এটা বিশ্বাসযোগ্য?’

কেন্দ্রীয় দলের কলমে এবার বাংলার করোনা চিকিৎসার অন্যতম পীঠস্থান বেলেঘাটা আইডি প্রসঙ্গে ভূয়সী প্রশংসা।এর আগে লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখতে এসেছিল আন্ত:মন্ত্রক কেন্দ্রীয় দল। ওই প্রতিনিধি দলের আসা থেকে যাওয়া পর্যন্ত কেন্দ্র ও রাজ্যের সম্পর্ক তিক্ত থেকে তিক্ততর হয়েছিল। প্রথমে তো প্রতিনিধি দলের সদস্যদের অতিথিশালায় একপ্রকার আটকেই রাখা হয়েছিল বলে অভিযোগ। পরে তাঁরা পরিদর্শন করে পরিস্থিতি পর্যালোচনায় খুশি নয় বলেই রিপোর্টে উল্লেখ করেছিলেন। কিন্তু এবার একেবারে উলট পুরাণ। দুই কেন্দ্রীয় চিকিৎসক প্রতিনিধি ডা: অপরাজিতা দাশগুপ্ত ও ডা: লীনা বন্দ্যোপাধ্যায় এবার আইডি হাসপাতালকে দরাজ সার্টিফিকেট দিলেন।

গত ২৪ ঘণ্টায় ভারতে রেকর্ড করোনা সংক্রমণ। একদিনে দেশে কোভিড পজিটিভ প্রায় ৪ হাজার। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে এ দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮১,৯৭০ জন। মৃত্যু হয়েছে মোট ২,৬৪৯ জনের। তৃতীয় পর্যায়ের লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে আগামী রবিবার। সংক্রমণ রোধে লকডাউনের পরবর্তী পদক্ষেপ কী হতে পারে? রাজ্যগুলির থেকে জানতে চেয়েছিল কেন্দ্র।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus latest update west bengal 15 may 2020 live updates kolkata covid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
স্বস্তি
X