scorecardresearch

বড় খবর

একদিনে রাজ্য়ে করোনা আক্রান্ত ১২-সুস্থ ৩, হাসপাতালে চিকিৎসাধীন ৮০: মমতা

”গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৩ জন। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি ৮০ জন। হাওড়ার সুপার, স্বাস্থ্য়কর্মী আক্রান্ত হয়েছেন। রাজ্য়ে করোনায় মৃতের সংখ্য়া ৫”।

ফাইল ছবি।

বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ফের বাড়ল। একদিনে রাজ্য়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ জন। বৃহস্পতিবার নবান্নে ব্য়বসায়ীদের সঙ্গে বৈঠকে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানান, ”রাজ্য়ে করোনা আক্রান্ত মোট ৮৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন আরও ৩ জন। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি ৮০ জন। হাওড়ার সুপার, স্বাস্থ্য়কর্মী আক্রান্ত হয়েছেন। রাজ্য়ে করোনায় মৃতের সংখ্য়া ৫”।

অন্য়দিকে, মমতা বন্দ্য়োপাধ্য়ায় এদিন জানিয়েছেন, ”২ লক্ষ পরিযায়ী শ্রমিকদের রান্না করে খাওয়ানো হচ্ছে। ৭১১টি শিবির করা হয়েছে এজন্য়”। মুখ্য়মন্ত্রী বলেন, ”লকডাউন ভাঙা যাবে না, কারণ করোনা বাড়ছে। আগামী ২-৩ সপ্তাহ গুরুত্বপূর্ণ”।

দেশে লকডাউনের মেয়াদ বাড়তে পারে। বুধবার সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন ইঙ্গিতই দিয়েছেন বলে দাবি করেছেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”সুদীপ বলেছে, প্রধানমন্ত্রী নাকি বলেছেন লকডাউন বাড়ানো হতে পারে। এটা কেন্দ্র সিদ্ধান্ত নেবে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি”। অন্য়দিকে, লকডাউন বাড়ানো হলে, তা মানবিকভাবে করার আর্জি জানিয়েছেন মমতা। মুখ্য়মন্ত্রী বলেছেন, ”লকডাউন কড়াকড়ি হোক, কিন্তু বাড়াবাড়ি যেন না হয়”।

লকডাউনের মধ্য়েও বাংলায় খোলা রয়েছে সবজি বাজার, ফুলবাজার। রোজই লকডাউন অমান্য়ের ছবি বারবার সামনে আসছে এ রাজ্য়ে। লকডাউন না মানার অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে পুলিশ।

এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্য়া ক্রমশ বাড়ছে। ভারতে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে  হয়েছে ৫৭৩৪। যাঁদের মধ্য়ে ৪৭২ জন সুস্থ হয়েছেন। করোনায় এ দেশে মৃতের সংখ্য়া বেড়ে হয়েছে ১৬৬।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus latest update west bengal 9 april 2020 live updates mamata banerjee kolkata covid 19