scorecardresearch

বড় খবর

একদিন পরে রাজ্যের করোনা বুলেটিন, গত ৪৮ ঘণ্টায় মৃত ১৫

রাজ্য়ে নতুন করে ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা-মুক্ত হয়েছেন ৪৫ জন।

একদিন পরে রাজ্যের করোনা বুলেটিন, গত ৪৮ ঘণ্টায় মৃত ১৫
প্রতীকী ছবি।

বাংলায় করোনায় মৃত্যু অব্যাহত। গত দু’দিনে এ রাজ্যে মোট ১৫ জনের মৃত্যু হয়েছে বলে রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে। শুক্রবার এই বুলেটিন সামনে আসেনি। শনিবার ১ ও ২ মে’র বুলেটিন প্রকাশ করে স্বাস্থ্য দফতর। ১ তারিখের বুলেটিনে উল্লেখ করা রয়েছে, করোনায় বাংলায় ৮ জনের মৃত্যু হয়েছে। ২ তারিখের বুলেটিনে উল্লেখ করা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভাইরাসে করোনা মৃত্যু হয়েছে আরও ৭ জনের।

২ তারিখের বুলেটিনে রাজ্য়ে নতুন করে ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা-মুক্ত হয়েছেন ৪৫ জন। ১ তারিখের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্য়ে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৫৭ জন। অর্থাৎ গত ৪৮ ঘণ্টায় বাংলায় আরও ১২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, শুক্রবার করোনা নিয়ে কোনও মেডিক্য়াল বুলেটিন প্রকাশ করেনি রাজ্য় স্বাস্থ্য় দফতর। ওইদিন রাতের দিকে স্বাস্থ্য় দফতরের সাইট খোলেনি।সাইট ক্লিক করলেই, ‘আন্ডার কনস্ট্রাকশন’ লেখা দেখা গিয়েছিল।

আরও পড়ুন:  ‘তথ্য লুকনো বন্ধ করুন’, মমতাকে টুইট-কটাক্ষ রাজ্যপালের

এদিকে, কেন্দ্রকে পাঠানো রাজ্য়ের স্বাস্থ্য় সচিব বিবেক কুমারের একটি চিঠি সামনে এসেছে। ওই চিঠিতে রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ৯৩১ বলে উল্লেখ করা হয়। এই চিঠি টুইট করে রাজ্য়পাল লিখেছেন, ”৩০ এপ্রিল স্বাস্থ্য় দফতরের বুলেটিনে জানানো হয়েছে বাংলায় করোনা আক্রান্ত ৫৭২। ১ মে কোনও বুলেটিন প্রকাশ করা হল না। কেন্দ্রকে জানানো হয়েছে ৯৩১ জন আক্রান্ত”।

আরও পড়ুন: ‘সত্যান্বেষী’ মমতা, ফাঁস করলেন রেশন দুর্নীতির ‘ভুয়ো’ অভিযোগ

কেন্দ্রীয় তালিকায় রেড জোনভুক্ত জেলাগুলি হল কলকাতা,হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর,দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, মালদা। বাংলার ৫ অরেঞ্জ জোনভুক্ত জেলাগুলি হল, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ। গ্রিন জোনভুক্ত ৮ জেলা হল, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রাম, কোচবিহার, আলিপুরদুয়ার। কেন্দ্রের তালিকা সামনে আসতেই রাজ্য়ের তরফে দাবি করা হয়েছে, ১০ নয়, বাংলায় রেড জোন ৪টি। এ নিয়ে কেন্দ্রকে পাল্টা চিঠি দিয়েছেন রাজ্য়ের স্বাস্থ্য় সচিব। এই তালিকা ‘ত্রুটিপূর্ণ’ বলে দাবি করা হয়েছে চিঠিতে, এমনটাই জানা যাচ্ছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের রেকর্ড বৃদ্ধি। ভারতে ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯৩ জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যানের ভিত্তিতে ভারতে বর্তমানে করোনা পজেটিভ ৩৭ হাজার ৩৩৬ জন। করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ২১৮। করোনাভাইরাস মোকাবিলায় দেশে লকডাউনের মেয়াদ ফের বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। আগামী ৩ মে’র পর আরও ২ সপ্তাহের জন্য় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus latest updates west bengal 2 may 2020 live updates mamata banerjee kolkata covid 19 lockdown