scorecardresearch

বড় খবর

বাংলায় লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৬৮

কলকাতায় মোট কোভিড ১৯ অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ১২৫৮। এরপরই রয়েছে হাওড়া (৭৫৫), উত্তর ২৪ পরগনা (৫৪৫), হুগলি (২৫৩),দক্ষিণ ২৪ পরগনা (১২২)।

lockdown, লকডাউন, পুলিশ, জম্মুকাশ্মীর, police, jammu kashmir, jammu kashmir news, coronavirus, করোনভাইরাস
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

রোজই বাংলায় লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে ৩৬৮ জনের শরীরে মিলেছে কোভিড ১৯। গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলায় আরও ১০ জনের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্য়ে করোনায় মৃত বেড়ে হয়েছে ২৮৩, রাজ্য় স্বাস্থ্য় দফতরের বুলেটিন সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ৬ হাজার ৮৭৬। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্য়ে করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্য়া বেড়ে হয়েছে ৩ হাজার ৭৫৩। বাংলায় করোনা মুক্ত হয়েছেন ২ হাজার ৭৬৮ জন।

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ১২৫৮। এরপরই রয়েছে হাওড়া (৭৫৫), উত্তর ২৪ পরগনা (৫৪৫), হুগলি (২৫৩),দক্ষিণ ২৪ পরগনা (১২২)।

আরও পড়ুন: লকডাউন কেড়েছে চাকরি, আমফান ছাদ, অথৈ জলে অনিশ্চিত জীবনযাপন বস্তিবাসীর

স্বাস্থ্য় দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ৯ হাজার ৬০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত বাংলায় মোট ২ লক্ষ ৪১ হাজার ৮৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্য়ে করোনায় সুস্থতার হার ৪০.২৫ শতাংশ। রাজ্য়ে মোট ৬৯টি করোনা হাসপাতাল রয়েছে। এর মধ্য়ে সরকারি কোভিড হাসপাতালের সংখ্য়া ১৬, বেসরকারি হাসপাতালের সংখ্য়া ৫৩। মোট কোভিড বেডের সংখ্য়া ৮ হাজার ৭৮৫, মোট আইসিউ বেডের সংখ্য়া ৯২০। কোভিড হাসপাতালে মোট ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। রাজ্য়ে মোট ৫৮২টি সরকারি কোয়ারেন্টিন সেন্টার রয়েছে।

অন্য়দিকে, বাংলায় নাইট কার্ফু শিথিল করা হল। সন্ধে ৭টা থেকে সকাল ৭টার পরিবর্তে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু চলবে, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর। ওই সময় অত্য়াবশকীয় পণ্য় পরিষেবাকে শুধুমাত্র অনুমতি দেওয়া হবে।

এদিকে, করোনা সংক্রমণে নয়া রেকর্ড গড়ল ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৯ হাজার ৩০৪ জনের শরীরে ভাইরাস মিলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্য়ু হয়েছে ২৬০ জনের। সবমিলিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ২ লক্ষ ১৬ হাজার ৯১৯। দেশে করোনায় মৃতের সংখ্য়া বেড়ে হয়েছে ৬ হাজার ৭৫। ভারতে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৪ হাজার ১০৬ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus latest updates west bengal 4 june 2020 live updates kolkata covid 19