বড় খবর

হাওড়া হাসপাতালে করোনা আক্রান্তের মৃত্য়ু, আতঙ্কে কোয়ারান্টাইনে যেতে চান নার্স-স্বাস্থ্য়কর্মীরা

মৃতার চিকিৎসার সঙ্গে যুক্ত ২৯ জনকে কোয়ারান্টাইনে পাঠানোর জন্যে জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিত সুপারিশ পাঠালেন হাওড়া জেলা হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট।

coronavirus, করোনাভাইরাস, লকডাউন, lockdown, করোনাভাইরাসের আপডেট, coronavirus latest updates, coronavirus news, coronavirus updates, howrah hospital, howrah news
ছবি: অরিন্দম বসু।

করোনা আক্রান্ত রোগীর মৃত্য়ুতে ‘গাফিলতি’ ঘিরে শোরগোল পড়ে গেল পশ্চিমবঙ্গে। সোমবার সন্ধ্য়ার দিকে হাওড়া হাসপাতালে করোনা আক্রান্ত এক মহিলার মৃত্য়ু ঘিরে তোলপাড় গোটা রাজ্য়। করোনা আক্রান্ত রোগীকে সাধারণ ওয়ার্ডে রেখে চিকিৎসা করানোর অভিযোগ উঠেছে।এ ঘটনাকে ঘিরে এদিন সকাল থেকে উত্তাল হয়ে ওঠে হাওড়া হাসপাতাল। এখানকার নার্সদের বড় অংশের দাবি, রোগীর অবস্থা দেখে তাঁদের তরফে বারবার আইসোলেশনের ব্যবস্থার দাবি করা হলেও হাসপাতাল কর্তৃপক্ষ তথা হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট তাতে পাত্তা দেননি৷ এই ঘটনার জেরে হাসপাতালে কর্মরত সকল স্বাস্থ্যকর্মী ও নার্সরা কোয়ারান্টাইনে যেতে চাইছেন।

জানা যাচ্ছে, সোমবার সন্ধ্যার দিকে হাওড়া হাসপাতালে মৃত্য়ু হয় সালকিয়ার এক মহিলার। রাতে তাঁর শরীরের নমুনা পরীক্ষার যে রিপোর্ট আসে, তাতে দেখা যায়, তিনি করোনা আক্রান্ত ছিলেন। ওই মহিলা ও তাঁর স্বামী গত ৬ মার্চ ডুয়ার্স এবং উত্তরবঙ্গে ঘুরতে গিয়েছিলেন। সেখান থেকে তাঁরা ফেরেন ১৩ মার্চ। মৃতার ছেলে জানিয়েছেন, ১৩ তারিখ থেকে ২৬শে মার্চ পর্যন্ত তাঁর মায়ের হাঁচি, কাশি, সর্দির মতো কোনও লক্ষণই চোখে পড়েনি। তারপর সামান্য কাশি হয়। গত রবিবার পরিস্থিতি খারাপ হওয়ায় তাঁকে প্রথমে ঘুসুড়ির সত্যবালা আই ডি হাসপাতালে আনা হয়। সেখানে ভেন্টিলেশনের ব্যবস্থা না থাকায় স্থানীয় জয়সওয়াল হাসপাতালে পাঠানো হয়। সেখানেও এই রোগীকে রাখার ব্যবস্থা না হওয়ায় হাওড়া জেলা হাসপাতালে রেফার করা হয়। সেখানে সাধারণ মহিলা মেডিসিন ওয়ার্ডে তাঁকে ভর্তি করানো হয়।

আরও পড়ুন: করোনায় আর্থিক সাহায্য মমতার, মোদীর তহবিলে দিলেন ৫ লক্ষ টাকা

মৃতার ছেলে আরও জানিয়েছেন, রবিবার রাত ১১টা নাগাদ তাঁর মা’কে ভেন্টিলেশনে দেওয়া হয়। সোমবার সন্ধ্যায় মারা যান তিনি। করোনা আক্রান্ত রোগীকে সাধারণ ওয়ার্ডে রেখে চিকিৎসা করানোর অভিযোগ উঠেছে।এ ঘটনাকে ঘিরে এদিন সকাল থেকে উত্তাল হয়ে ওঠে হাওড়া হাসপাতাল। এখানকার নার্সদের বড় অংশের দাবি, রোগীর অবস্থা দেখে তাঁদের তরফে বারবার আইসোলেশনের ব্যবস্থার দাবি করা হলেও হাসপাতাল কর্তৃপক্ষ তথা হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট তাতে পাত্তা দেননি৷ এ ঘটনায় ফোনে জেলাশাসকের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। হাওড়ায় করোনায় এই মৃত্যুর ঘটনার পরে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

আরও পড়ুন: ‘মমতা যা করেছেন সবটাই রাজনীতি, মোটেই সেবা নয়’, করোনায় বেনজির আক্রমণ দিলীপের

উল্লেখ্য়, করোনা আবহে সুরক্ষার দাবিতে সোমবারই হাওড়া হাসপাতালে বিক্ষোভে সরব হয়েছিলেন নার্সরা। এদিনের ঘটনায় নার্সদের ক্ষোভ নয়া মাত্রা পেল। এই ঘটনার জন্য নার্সদের পক্ষ থেকে সরাসরি হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট নারায়ণ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। তাঁদের অভিযোগ, এই গুরুত্বপূর্ণ বিষয়টিকে হালকাভাবে নিয়েছিলেন হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট। এই ঘটনার জেরে হাসপাতালে কর্মরত সকল স্বাস্থ্যকর্মী ও নার্সরা কোয়ারান্টাইনে যেতে চাইছেন। মঙ্গলবার বিকেলে হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীদের দাবি কার্যত মেনে নিয়ে মৃতার চিকিৎসার সঙ্গে যুক্ত ২৯ জনকে কোয়ারান্টাইনে পাঠানোর জন্যে জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিত সুপারিশ পাঠালেন হাওড়া জেলা হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus latest updates west bengal howrah hospital nurses

Next Story
রক্ত সঙ্কট কাটাতে মুখ্যমন্ত্রী মমতার নির্দেশে শুরু পুলিশের রক্তদান শিবির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com