বড় খবর

লকডাউনে একসঙ্গে ২৫ জন ন্য়াড়া মালদায়, শপথ গৃহবন্দির

করোনা মোকাবিলায় লকডাউন পরিস্থিতিতে শোরগোল পড়ে গেছে মালদায়। ঘটনাটি ঘটেছে মালদার চাঁচোল মহাকুমার রতুয়া ১ ব্লকের বাহারাল গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ সাহাপুর গ্রামে।

ছবি: কৌশিক দে
লকডাউনে বেপরোয়া সাধারণের একাংশ। কিছুতে যেন ঘরে মন টিকছে না। প্রয়োজনেও কেউ কেউ বাড়ির বাইরে পা রাখতে বাধ্য় হচ্ছেন। লকডাউনে বাড়ি থেকে না বেরনোর অভিনব পদ্ধতি নিয়েছেন মালদার তৃণমূল নেতাকর্মীদের একাংশ। একদিনে একসঙ্গে ৪৫ জন মাথা ন্যাড়া করেছেন। লকডাউনে তাঁরা বাড়ি থেকে না বেরনোর শপথ নিলেন। এঁদের মধ্যে রয়েছেন স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত সদস্য, উপপ্রধান, অঞ্চল সভাপতি থেকে স্থানীয় নেতা-কর্মীরা।  করোনা মোকাবিলায় লকডাউন পরিস্থিতিতে শোরগোল পড়ে গেছে মালদায়। ঘটনাটি ঘটেছে মালদার চাঁচোল মহাকুমার রতুয়া ১ ব্লকের বাহারাল গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ সাহাপুর গ্রামে।

এদিকে স্থানীয় তৃণমূলীদের এহেন উদ্যোগ হতবাক করে দিয়েছে অনেককেই। ন্য়াড়া করে প্রত্যেকে শপথ নিয়েছেন মাথার চুল যতক্ষণ না পর্যন্ত ঘন হচ্ছে তত দিন ঘরেতেই থাকবেন। বুধবার বাহারাল গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ সাহাপুর গ্রামে ওই ৪৫ জন তৃণমূলের নেতা-কর্মীরা একসঙ্গে মাথা ন্যাড়া করে অভিনব এই শপথ নিয়েছেন। পাশাপাশি গ্রামবাসীদের কাছে আবেদন রেখেছেন তাঁরাও যেমন বাড়ি থেকে বেরোবেন না, ঠিক তেমনই যেন গ্রামবাসীরাও এই ২১ দিন বাড়ির বাইরে পা না রাখেন। যদিও এই কর্মসূচিতে অংশ নেওয়া তৃণমূলীদের সাফ কথা, বাড়ি থেকে বের হলে শাস্তি অনিবার্য।

৪৫ জন তৃণমূল নেতাকর্মীর মাথা ন্যাড়া হওয়ার ঘটনায় মালদায় হইচই পড়ে গিয়েছে। কেউ সমালোচনাও করেছেন। আবার কেউ এমন শপথের গুণগানও করছেন। স্থানীয় পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, বাহারাল গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে রয়েছে। ওই এলাকার অঞ্চল সভাপতি আসলিম শেখ, পঞ্চায়েতের উপপ্রধান হিম্মত খান। আতাউল শেখ, সিরাজুল শেখ, বেলালউদ্দিন আহমেদ সহ দশজন পঞ্চায়েত সদস্য রয়েছেন। এর বাইরে রয়েছেন অন্যান্য তৃণমূল কর্মীরা। মোট ৪৫ জন সদস্য মাথা ন্যাড়া করে নিজেরাই লকডাউন কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। এখন তাঁরা বদ্ধপরিকর লকডাউনে ঘরবন্দি হয়ে থাকতে।

বাহারাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান হিম্মত খান বলেন, “ন্যাড়া মাথা করে আমরা শপথ নিয়েছি ২১ দিন বাড়িতে থাকব। ততদিনে মাথার চুল ঘন হয়ে যাবে। ন্যাড়া মাথায় বেড়ালে কেউ লজ্জা পাবে, আবার কেউ সংকোচ বোধ করবে। তার থেকে এই অবস্থায় বাড়িতে থাকা ভাল।গ্রামবাসীদের সামনে আমরা ৪৫ জন দলীয় নেতাকর্মীরা ন্যাড়া মাথা করেছি। গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেছি তাঁরাও যেন সচেতন থাকেন। কেউ বাড়ি থেকে বেরোবেন না। অঞ্চল সভাপতি উদ্যোগেই এদিন মাথা ন্যাড়া কর্মসূচি পালিত হয়।”

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus malda police lock down

Next Story
কীভাবে করোনা তহবিলে অর্থ সাহায্য় করবেন? জেনে নিন পদ্ধতিcornavirus, করোনাভাইরাস, করোনা, মমতা বন্দ্য়োপাধ্য়ায়, mamata banerjee, state emergency relief fund, করোনা তহবিল, prochesta scheme, cornavirus help, করোনাভাইরাসের লেটেস্ট আপডেট, coronavirus latest updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com