বড় খবর

ভোটের মুখে রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, মৃত্যুও

গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৬০ করোনা টেস্ট বৃদ্ধি পেয়েছে। সেই তুলনায় আক্রান্তের সংখ্যা অনেকটাই বৃদ্ধি পাওয়ায় বেড়েছে সংক্রমণের হার।

নির্বাচনের মুখে করোনা সংক্রমণ চিন্তা বৃদ্ধি করছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল অনেকটাই। বুধবার করোনা সংক্রমণ ছিল ২২৫, বৃহস্পতিবার সেই সংখ্যা কমে ছিল ২০৯, তবে শুক্রবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫৫ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৭৬ হাজার ১৭৬।

তবে রাজ্যে এখন পরীক্ষার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৬০ করোনা টেস্ট বৃদ্ধি পেয়েছে। সেই তুলনায় আক্রান্তের সংখ্যা অনেকটাই বৃদ্ধি পাওয়ায় বেড়েছে সংক্রমণের হার। শুক্রবারের বুলেটিন অনুযায়ী সংক্রমণের হার ১.২২ শতাংশ। বৃহস্পতিবার এই হার ছিল ১.০৭ শতাংশ।

অন্যদিকে রাজ্যে ফের করোনা মৃত্যু সংখ্যাও চিন্তা বাড়িয়ে তুলেছে। ১ মার্চ রাজ্যে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমে হয়েছিল শূন্য। শুক্রবার মৃত্যু হয়েছে ২ জনের। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছেন কলকাতায় ৭৮ জন।

অন্যদিকে, দেশেও করোনায় অ্যাক্টিভ রোগীর সংখ্যাও বাড়তে শুরু করেছে। দেশে এখন অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১,৮০,৩০৪ জন। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে টিকাকরণে জোর দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে নতুন করে গাইডলাইন পাঠানো হয়েছে। মাস্ক ও সামাজিক দূরত্ব বিধি নিয়ে কড়া হয়েছে একাধিক রাজ্য। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও পরিস্থিতির দিকে নজর রাখছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus west bengal affected number death active cases updates

Next Story
গরু পাচারকাণ্ডে বিনয় মিশ্রের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির তোড়জোড় CBI-রcoal scam cbi koteswar rao
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com