বড় খবর

বাঁধ মানছে না সংক্রমণ, বাংলায় একদিনে আক্রান্ত পেরল ১৪ হাজার

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ জনের।

WHO, Coronavirus Pandemic, Covid Vaccines

রাজ্যে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা সংক্রমিত সংখ্যা পেরল ১৪ হাজার। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় বাংলায় নতুন করে করোনার সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন । এই মুহূর্তে রাজ্যে করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউ মিলিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লক্ষ ২৮ হাজার ০৬১।

রাজ্যে মোট করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৮৪ জনের। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ জনের। কলকাতায় একদিনে আক্রান্ত ২,৯৭০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে এই জেলায় আক্রান্ত ২,৮২১ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮১ হাজার ৩৭৫। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭,৫৮৪ জন।

বাংলায় সুস্থতার হার এই মুহূর্তে ৮৭.৩৩ শতাংশ। রাজ্যে টেস্টিংয়ের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ৬০ জনের। এদিকে, করোনা রোগীর মৃত্যুতে এবার ডেথ সার্টিফিকেট নিয়ে সংশোধিত নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। এবার থেকে কোনও করোনা রোগীর বাড়িতে মৃত্যু হলে, যে চিকিৎসকের অধীনে সরাসরি অথবা ভার্চুয়ালি তাঁর চিকিৎসা চলছিল, সংশ্লিষ্ট সেই চিকিৎসকও ডেথ সার্টিফিকেট দিতে পারবেন।

কোনও করোনা রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় মাঝপথে মৃত্যু হলে সেক্ষেত্রে যে হাসপাতালে তিনি ভর্তি ছিলেন তারাই ইস্যু করবে ডেথ সার্টিফিকেট। এমনটাই জানানো হয়েছে সংশোধিত নির্দেশিকায়। পাশাপাশি, করোনায় মৃত রোগীর শেষকৃত্য নিয়েও নির্দেশিকায় বলা হয়েছে। কলকাতার ক্ষেত্রে মৃত রোগীর পরিজনদের পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে যোগাযোগ করতে হবে। শহরতলির ক্ষেত্রে সেই পুরসভার স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে যোগাযোগ করতে হবে। গ্রামীণ এলাকায় বিএমওএইচ-এর সঙ্গে যোগাযোগ করার কথা বলা হয়েছে নির্দেশিকায়।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus west bengal records 14281 fresh cases in last 24 hrs

Next Story
ঘণ্টার পর ঘণ্টা পড়ে থাকছে দেহ, করোনায় মৃতদের ডেথ সার্টিফিকেট নিয়ে নয়া বিধি রাজ্যেরCovid-19 in India, Madhya Pradesh, Corona India, Oxygen, Covid patients, Shivraj Singh, Kamal Nath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com