রাজ্যে বেলাগাম সংক্রমণ, একদিনে করোনার বলি ১২৭ জন, আক্রান্ত ২০ হাজার ছুঁইছুঁই

তবে স্বস্তির খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাযুদ্ধ জয় করেছেন ১৮ হাজার ২৪৩ জন।

Covid-19 in India, Madhya Pradesh, Corona India, Oxygen, Covid patients, Shivraj Singh, Kamal Nath
ফাইল ছবি।

কোভিড বিধিনিষেধ, লোকাল ট্রেন বন্ধ করেও রাজ্যে বেলাগাম সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর সর্বকালীন রেকর্ড করল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় আক্রান্ত ২০ হাজার ছুঁইছুঁই। সংক্রমিত ১৯ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। রাজ্যে একধাক্কায় অনেকটাই বাড়ল সক্রিয় করোনা রোগীর সংখ্যা। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ১৬৪ জন। তবে স্বস্তির খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাযুদ্ধ জয় করেছেন ১৮ হাজার ২৪৩ জন। রাজ্যে সুস্থতার হার ৮৫.৮৯ শতাংশ।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই সংক্রমিত ৩ হাজার ৯৬১ জন। ৩৪ জনের মৃত্যু হয়েছে। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত ৩ হাজার ৯৮২ জন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। হাওড়ায় সংক্রমিত ১ হাজার ১৯৬, মৃত্যু হয়েছে ৬ জনের। দক্ষিণ চব্বিশ পরগণায় সংক্রমিত ৯৬২ জন, মৃত্যু ৭ জনের। হুগলিতে ৯৪৭ জন সংক্রমিত, মৃত্যু ৯ জনের।

এদিকে, কেন্দ্রের ভরসায় না থেকে এবার দেশজুড়ে অক্সিজেন সঙ্কট মেটাতে জাতীয় পর্যায়ের টাস্ক ফোর্স গঠন করল সুপ্রিম কোর্ট। ১২ সদস্যের এই টাস্ক ফোর্সে বৈজ্ঞানিক পদ্ধতিতে মেডিক্যাল অক্সিজেন সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সরবরাহের তদারকি করবে। দেশজুড়ে অক্সিজেনের জন্য হাহাকারের জেরে সুপ্রিম কোর্ট বড় সিদ্ধান্ত নিল।

শনিবার গঠিত এই টাস্ক ফোর্সের নেতৃত্বে রয়েছেন একজন বাঙালি গবেষক। ডা. ভবতোষ বিশ্বাসের নেতৃত্বে এই টাস্ক ফোর্সে রয়েছেন ডা. দেবেন্দর সিং, ডা. দেবী শেঠি, ডা. গগনদীপ কাং, ডা. জে ভি পিটার, ডা. নরেশ ত্রেহান-সহ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিব ও কেন্দ্রীয় পরিষদীয় সচিব হলেন আহ্বায়ক। তবে কেন্দ্রকে জানিয়েই এই টাস্ক ফোর্স গঠন করেছে সুপ্রিম কোর্ট।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus west bengal records over 19k fresh cases in last 24 hrs 127 deaths

Next Story
তারকেশ্বর মন্দিরে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি
Show comments