scorecardresearch

বড় খবর

বঙ্গে সংক্রমণ কিছুটা কমলেও, ভাবাচ্ছে উচ্চ মৃত্যুহার

সংক্রমণ উল্লেখযোগ্য ভাবে কমলেও উচ্চ মৃত্যুহার নিয়ে চিন্তিত বিশেষজ্ঞ মহল।

মৃত্যুর উচ্চ সংখ্যা উদ্বেগের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে।

রাজ্যের দৈনিক সংক্রমণ কমল। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৯৫৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১১,৪৪৭। সামান্য কমে পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১৬. ২৭ শতাংশে। করোনায় দৈনিক মৃত্যু হয়েছে ৩৭ জনের। মৃত্যুর উচ্চ সংখ্যা উদ্বেগের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে।  

রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৯৫৯ জন। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১৬. ২৭ শতাংশে। আগের দিন রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৪ ঘণ্টায় ছিল ১১,৪৪৭। পজিটিভিটি রেট ছিল ১৬.৯৮ শতাংশ। কয়েকদিন আগেও রাজ্যে যেখানে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি অতিক্রম করেছে সেখানে সংক্রমণ উল্লেখযোগ্য ভাবে কমলেও উচ্চ মৃত্যুহার নিয়ে চিন্তিত বিশেষজ্ঞ মহল। কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যু। রাজ্যে মৃত্যু হার এখনও ১.০৫ শতাংশ। এদিকে, রাজ্য করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার পরেও, বিরোধীরা কম টেস্টের অভিযোগ করেছে।

১২ জানুয়ারি, রাজ্য ৭১,৭৯২ টি নমুনা পরীক্ষা করে যা ১৮ জানুয়ারিতে তা নেমে আসে ৫৩,৮২৪-এ। ১৯ জানুয়ারিতে তা কিছুটা বেড়ে ৬৭,৪০৪-এ দাঁড়িয়েছে। আবার গতকাল তা সামান্য কমে হয়েছে ৬৭,৩৬৭। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৩৯, ৯২০। প্রাণ গিয়েছে মোট ২০,৩৩০ জনের। রাজ্যে সুস্থতার হার সামান্য বেড়ে হয়েছে ৯১.৪৯ শতাংশ। দৈনিক আক্রান্তের নিরিখে রাজ্যে শীর্ষে কলকাতা। তিলোত্তমায় একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ১,৭৫৯ জন। তবে এই হার গত দিনের তুলায় কম। আগের দিন কলকাতায় কোভিড পজিটিভ হয়েছিলেন ২,১৫৪ জন। সেই সঙ্গে একদিনে ৩৭ জনের মৃত্যু চিন্তা বাড়িয়েছে স্বাস্থ্য দফতরের। 

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Covid 19 deaths remain a point of concern in west bengal