scorecardresearch

বড় খবর

রাজ্যের তিন জায়গায় শনিবার করোনা টিকার ড্রাই রান

কাদের কীভাবে এই করোনা টিকা প্রথম দেওয়া হবে। টিকাকরণের পর কোনও সমস্যা হলে কীভাবে তার মোকাবিলা হবে- এই সব কিছুই যাচাই করতেই কোরোনা ভ্যাকসিনের ড্রাই রান হবে শনিবার।

রাজ্যের তিন জায়গায় শনিবার করোনা টিকার ড্রাই রান

দিন গোনার পালা হয়তো শেষের দিকে। বাজারে আসবে কোভিড ভ্যাকসিন। তারই প্রস্তুতিতে আগামিকাল, শনিবারই এ রাজ্যে করোনা টিকার ড্রাই রান হবে। তিন জায়গায় এই ড্রাই রান চলবে বলে জানা গিয়েছে। মধ্যমগ্রাম, দত্তাবাদ ও আমডাঙায় বহু প্রতিক্ষিত করোনা ভ্যাকসিনের ড্রাই রান হবে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানা গিয়েছে করোনাটিকার ড্রাই রান হবে মধ্যমগ্রাম ও দত্তাবাদের উচ্চ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এবং আমডাঙার গ্রামীণ হাসপাতালে। প্রাথমিক ভাবে ২৫ জনের ওপর এই টিকা প্রয়োগ করা হবে। সকাল ৯টা থেকেই শুরু হয়ে যাবে ড্রাই রানের কাজ।

কাদের কীভাবে এই করোনা টিকা প্রথম দেওয়া হবে। টিকাকরণের পর কোনও সমস্যা হলে কীভাবে তার মোকাবিলা হবে- এই সব কিছুই যাচাই করতেই কোরোনা ভ্যাকসিনের ড্রাই রান হবে শনিবার। এছাড়াও দেখা হবে, টিকার মজুতকরণ, টিকা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার সময় সুরক্ষাবিধিও দেখে নেওয়া হবে।

এর আগে ২৮-২৯ ডিসেম্বর আসাম, পাঞ্জাব, গুজরাট, অন্ধ্রপ্রদেশে করোনা টিকার প্রথম পর্যায়ের ড্রাই রান হয়েছিলো। নিবিড় পর্যবেক্ষণের জন্য শনিবার হতে চলা ড্রাই রানের সব তথ্য সংরক্ষণ করা হবে। ইতিমধ্যেই টিকাকরণের জন্য প্রায় ৯৬ হাজার কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসনকে সতর্ক থাকতে নির্দেশ রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Covid vaccine dry run in madhyamgram dattabad aamdanga will start from saturday west bengal