গরু পাচার মামলায় আরও বিপাকে অনুব্রত, সিবিআই জালে দেহরক্ষী সায়গল হোসেন

শুক্রবার তাঁকে আসানসোলের সিবিআই আদালতে তোলা হবে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে।

গরু পাচার মামলায় আরও বিপাকে অনুব্রত, সিবিআই জালে দেহরক্ষী সায়গল হোসেন
অনুব্রত মণ্ডল।

গরু পাচার মামলায় ম্যারাথন জেরার পর গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী। বৃহস্পতিবার তাঁকে দীর্ঘক্ষণ জেরা করার পর গ্রেফতার করে সিবিআই। গরু পাচার কাণ্ডে এনামুল হকের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সায়গল হোসেন নামে এই দেহরক্ষীকে এর আগেও বেশ কয়েকবার জেরা করেছে সিবিআই। এদিন তাঁকে ফের একদফা জেরা করে সিবিআই।

জানা গিয়েছে, আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির কারণে সায়গল নজরে ছিল সিবিআইয়ের। তাঁর বয়ানেও অসঙ্গতি পাওয়া যায়। এদিন দুপুরে নিজের আইনজীবী সঞ্জীব রায়ের সঙ্গে নিজাম প্যালেসে যান সায়গল। আয়ের সঙ্গে সম্পত্তির হিসাব তিনি দেখাতে পারেননি বলে অভিযোগ। আজ তাঁর ডাক্তারি পরীক্ষা করা হবে। শুক্রবার তাঁকে আসানসোলের সিবিআই আদালতে তোলা হবে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে।

এর আগে মঙ্গলবারও তাঁকে একবার জেরা করা হয়। মোট পাঁচবার তাঁকে জেরা করল সিবিআই। গত সপ্তাহে তাঁর মুর্শিদাবাদের ডোমকলের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। প্রায় ১৫ ঘণ্টা চলে তল্লাশি। সেখানে তাঁকে সাড়ে সাত ঘণ্টা জেরা করেন গোয়েন্দারা। কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়। পরে দুর্গাপুরে সিবিআইয়ের অস্থায়ী শিবিরেও একবার জেরা করা হয় তাঁকে।

আরও পড়ুন কোথায় কী কাজের নিয়োগ পেলেন রেণু খাতুন? জানিয়ে দিলেন মমতা

সিবিআই সূত্র খবর, সায়গলের নামে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্রচুর জমির দলিল পাওয়া যায়। তাঁর আয়ের সঙ্গে বেতনের কোনও সামঞ্জস্য নেই। এর আগে বিএসএফ আধিকারিক সতীশ কুমার এবং এনামুল হককে গ্রেফতার করেছে সিবিআই। এবার অনুব্রতর দেহরক্ষীকে গ্রেফতার করা হল।

গরু পাচার মামলায় এর আগে দু’বার সিবিআই গোয়েন্দাদের মুখোমুখি হয়েছেন অনুব্রত মণ্ডল। শেষবার কলকাতা থেকে বোলপুরের বাড়িতে ফেরার কয়েকদিনের মাথায় ফের পেয়েছেন সমন। ভোট পরবর্তী হিংসা মামলায় বীরভূমের এই রাজনীতিবিদকে এর আগেও একবার তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে সমন পেয়েও হাজিরা এড়িয়েছিলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cow smuggling case cbi arrested anubrata mandals body guard

Next Story
কোথায় কী কাজের নিয়োগ পেলেন রেণু খাতুন? জানিয়ে দিলেন মমতা