scorecardresearch

বড় খবর

এক ছিপি গোমূত্র খেয়েই হাসপাতালে ভর্তি ঝাড়গ্রামের যুবক

”এক ছিপি গোমূত্র পান করার পরই প্রচন্ড বুক জ্বালা ও পেটের যন্ত্রণা শুরু হয়। লোকের কাছে শুনে ও টিভিতে দেখে গোমূত্র পান করেছিলাম”।

cow urine, গোমূত্র
হাসপাতালে ভর্তি যুবক। ছবি: শাজাহান আলি।
করোনাভাইরাস রুখতে গোমূত্র পান করে এবার অসুস্থ হয়ে পড়লেন বাংলার এক ব্যক্তি। গোমূত্র পান করে অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হল ঝাড়গ্রামের এক  ব্যক্তিকে। উল্লেখ্য, গোমূত্র পান করলেই করোনাভাইরাস প্রতিরোধ করা যাবে, কার্যত এই বার্তাকেই সামনে রেখে ক’দিন আগেই দিল্লিতে গোমূত্র পার্টির আয়োজন করে হইচই ফেলে দিয়েছিল হিন্দু মহাসভা। এরপর পশ্চিমবঙ্গের ডানকুনিতে গোমূত্র ও গোবর বিক্রি করতে দেখা যায় এক ব্যবসায়ীকে। পরে তাঁকে গ্রেফতার করা হয়। সম্প্রতি রায়গঞ্জে গোমাতা পুজো ও গোমূত্র পান কর্মসূচির আয়োজন করে বঙ্গ বিজেপি। এই প্রেক্ষিতে গোমূত্র পান করে অসুস্থতার ঘটনা নয়া মাত্রা এনে দিল বলে মনে করা হচ্ছে।

জানা যাচ্ছে, অসুস্থ ওই ব্যক্তির নাম শিবু গড়াই। বছর বিয়াল্লিশের ওই ব্যক্তি ঝাড়গ্রাম পুর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের জামদা এলাকার বাসিন্দা। কাপড়ের ব্যবসায়ী ওই ব্যক্তি গত দুই সপ্তাহ আগে বন্ধুদের সঙ্গে মায়াপুর বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকেই ৪০০ মিলিগ্রামের গোমূত্রের একটি বোতল কিনেছিলেন ১৫০ টাকা দিয়ে।

আরও পড়ুন: করোনা ঠেকাতে গোমূত্র বিক্রি, বাংলায় গ্রেফতার ১

মারণ ভাইরাসের থেকে সতর্কতায় মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতে সেই বোতল থেকে এক ছিপি গোমূত্র তিনি পান করেছিলেন বলে খবর। এরপরই হঠাৎ অসুস্থ বোধ করেন ওই যুবক। তাঁকে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। এ প্রসঙ্গে ওই যুবক শিবু জানান, ”এক ছিপি গোমূত্র পান করার পরই প্রচন্ড বুক জ্বালা ও পেটের যন্ত্রণা শুরু হয়। লোকের কাছে শুনে ও টিভিতে দেখে গোমূত্র পান করেছিলাম”।

ঝাড়গ্রাম জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা বলেন, ”এই ধরনের বর্জ্য থেকে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা প্রবল থাকে। সম্ভবত সেখান থেকে কোনওরকম সমস্যা হয়েছে। এই ধরনের বিষয় বিজ্ঞানসম্মত নয়”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cow urine latest coronavirus update west bengal