scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কাটমানি-তদন্তে নয়া পদে নিযুক্ত আইপিএস

কাটমানি বিতর্কে অভিযুক্তরা দোষী প্রমাণিত হলে ভারতীয় দণ্ডবিধির ৪০৯ (অপরাধমূলক বিশ্বাসভঙ্গ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার কথাও ভেবেছে রাজ্য সরকার।

কাটমানি-তদন্তে নয়া পদে নিযুক্ত আইপিএস
মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের ‘কাটমানি’ বিতর্ক গড়িয়েছে বিধানসভা থেকে লোকসভা পর্যন্ত। দুই সভাতেই বিরোধীদের আক্রমণের নিশানায় ঘাসফুল শিবির। দলের কর্মীদের তোলাবাজি এবং কাটমানির টাকা ফেরাতে মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেওয়ার পর থেকেই টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ চলছে। এই পরিস্থিতিতে মঙ্গলবার জনপ্রতিনিধিদের আর্থিক দুর্নীতি দমনে একটি নতুন পদ তৈরি করলেন তৃণমূল সুপ্রিমো।

ব্যারাকপুরের প্রাক্তন পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরীকে আর্থিক অপরাধ বিভাগের প্রধান হিসেবে নিযুক্ত করা হলো মঙ্গলবার। এতদিন সিআইডি (অপারেশন)-এর ডিআইজি পদে দায়িত্ব সামলেছেন এই আইপিএস আধিকারিক। এবার সেই পদে আসতে চলেছেন কে জয়রামন।

আরও পড়ুন: সিউড়িতে তৃণমূল নেতার টাকা ফেরত, জানেন না অনুব্রত

কাটমানি বিতর্কে অভিযুক্তরা দোষী প্রমাণিত হলে ভারতীয় দণ্ডবিধির ৪০৯ (অপরাধমূলক বিশ্বাসভঙ্গ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার কথাও ভেবেছে রাজ্য সরকার। সরকারি সূত্রে খবর, কাটমানি বিতর্ক শুরু হওয়ার পর থেকেই কড়া হাতে ব্যবস্থা নিতে চাইছেন মুখ্যমন্ত্রী।

এডিজি (আইন শৃঙ্খলা) জ্ঞানবন্ত সিং জানিয়েছেন, একবার কাটমানি মামলায় অভিযোগ দায়ের করা হলে প্রশাসনই জিজ্ঞাসাবাদ করতে পারে। আনুষ্ঠানিক ভাবে থানায় অভিযোগ দায়ের করা হলে তবেই পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারবে। সেই মর্মে রাজ্যের প্রতিটি জেলার পুলিশের এসপিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cut money mamata banerjee govt sets up new probe post115535