scorecardresearch

বড় খবর

শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’, টানা ৩ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়

শক্তি আরও বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’। প্রতিনিয়ত ঘূর্ণিঝড়ের গতি-প্রকৃতির দিকে খেয়াল রাখছেন আবহাওয়াবিদরা।

Cyclone ashani will became more powerful on tuesday evening it may touch costal area of andhrapradesh
শক্তি বাড়াচ্ছে অশনি।

শক্তি আরও বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’। প্রতিনিয়ত ঘূর্ণিঝড়ের গতি-প্রকৃতির দিকে খেয়াল রাখছেন আবহাওয়াবিদরা। এখনও পর্যন্ত সর্বশেষ যা আপডেট তাতে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধে নাগাদ অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী এলাকায় পৌঁছতে পারে ‘অশনি’। অন্ধ্র উপকূল ধরেই পরবর্তী সময়ে ওড়িশার উপকূলবর্তী এলাকায় এগিয়ে চলবে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। তবে এই ঘূর্ণিঝড়টির ল্যান্ডফলের আশঙ্কা কম বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

ঘূর্ণিঝড়টি এরাজ্যে আছড়ে পড়ার সম্ভাবনা না থাকলেও ঝড়ের প্রভাব কিন্তু লক্ষ্য করা যাবে দক্ষিণবঙ্গ জুড়ে। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘অশনি’-র জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি চলতে পারে।

আরও পড়ুন- ‘আয়লা’, ‘আমফান’, ‘অশনি’- ঘূর্ণিঝড়ের এমন নামকরণের কারণ কী?

দক্ষিণবঙ্গের সব জেলাতেই মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত দফায়-দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বুধ এবং বৃহস্পতিবার উপকূলবর্তী দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি এই তিন জেলাতেই ওই দু’দিন ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনাও প্রবল বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই মৎস্যজীবীদের সমুদ্রে থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও উপকূলবর্তী জেলাগুলিতে সমুদ্রে নামার ক্ষে্ত্রে পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণ করা হয়েছে। চলছে মাইকিং ও সতর্কতামূলক প্রচার। সোমবার সপ্তাহের প্রথম দিনে কলকাতায় দিনভর অস্বস্তিকর আবহাওয়া।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cyclone ashani will became more powerful on tuesday evening it may touch costal area of andhrapradesh