scorecardresearch

বড় খবর

সাগরদ্বীপ থেকে মেরেকেটে ৩০০ কিমি দূরে সিত্রাং, সুন্দরবনে বাড়ছে বৃষ্টির দাপট

সুন্দরবনের বিভিন্ন নদীতে ফেরি সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে। পেরি সার্ভিস বন্ধ ডায়মন্ড হারবার, হলদিয়াতেও।

সাগরদ্বীপ থেকে মেরেকেটে ৩০০ কিমি দূরে সিত্রাং, সুন্দরবনে বাড়ছে বৃষ্টির দাপট
ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় সিত্রাং।

দুয়ারে সিত্রাং। আজ দুপুর পর্যন্ত সাগরদ্বীপ থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে ছিল প্রবল শক্তিশালী এই ঘূর্ণিঝড়। তবে ধীরে-ধীরে সেটি এগোচ্ছে। ঘূর্ণিঝড়ের জেরে দুই ২৪ পরগনার উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দুর্যোগ মোকাবিলায় দুই ২৪ পরগনার পাশাপাশি পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকায় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে মোতায়েন রাখা হয়েছে।

শক্তিশালী ঘূর্ণিঝড় সিত্রাং মঙ্গলবার ভোরের দিকে বাংলাদশের উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা প্রবল। তবে ঝড়ের প্রভাব পড়তে শুরু করেছে এরাজ্যেও। রবিবার রাত থেকে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের পাশাপাশি শহর কলকাতায় চলছে ঝিরঝিরে বৃষ্টি। তবে সময় যত এগোবে এই বৃষ্টির পরিমাণও ততই বাড়বে বলে জানা গিয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের জেরে মূলত দক্ষিণবঙ্গের তিন জেলাতেই বেশি বৃষ্টি হবে।

আরও পড়ুন- ধেয়ে আসছে সিত্রাং, চূড়ান্ত সতর্ক রাজ্য, কোন কোন জেলায় ঝড়ের বেশি প্রভাব?

তবে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি ও কলকাতায় মাঝারি বৃষ্টি হবে। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জনা গিয়েছে ২৫ অক্টোবর দুপুরের পর থেকে আবহাওয়ার উন্নতি চোখে পড়তে পারে।

সোমবার সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের বিভিন্ন এলাকায় বৃষ্টির দাপট বাড়তে থাকে। আগেই সুন্দরবনের বিভিন্ন নদীতে ফেরি সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে। একইভাবে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছে ডায়মন্ড হারবার, হলদিয়াতেও। রাজ্যের সমুদ্র পাড়ের পর্যটনকেন্দ্রগুলিতে কড়া নজরদারি রাখছে প্রশাসন। পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। দুই ২৪ পরগনার পাশাপাশি পূর্ব মেদিনীপুরেও মোতায়েন রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cyclone sitrang is near about 300 km far away from sagardip updates