বড় খবর
Live

Cyclone Yaas Live Updates: ‘ক্ষতিগ্রস্ত ১ কোটিরও বেশি রাজ্যবাসী’, দাবি মমতার, শুক্রে বিধ্বস্ত জেলা পরিদর্শনে মমতা

Super Cyclone Yaas to Hit West Bengal, Odisha Live Update: আগামী ৬ ঘণ্টায় শক্তি হারাবে ইয়াস। বাঁকুড়া-পুরুলিয়ায় ভারী বৃষ্টি চলবে। হাওড়া, হুগলিতে বৃষ্টি হবে।

Covid Restriction, Bengal Corona, Nabanna, Chief Minister Mamata

Cyclone Yaas Kolkata: ইয়াস ও ভরা কোটালের জন্য দক্ষিণবঙ্গের একাধিক জেলা প্লাবিত। নবান্নে সাংবাদিক সম্মেলনে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১ কোটিরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ১৫ লক্ষ ঘর ভেঙে গিয়েছে জলের তোড়ে। ১৩৪টি নদীবাঁধ ভেঙে গিয়েছে বলে জানালেন মুখ্যমন্ত্রী। আগামী শুক্র ও শনিবার দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিরর্শনে যাবেন মুখ্যমন্ত্রী। থাকবেন মুখ্যসচিবও।

বুধবার সকাল ৯টা থেকে প্রায় তিন ঘন্টা ধরে চলে ইয়াসের ল্যান্ডফল প্রক্রিয়া। দূরত্বের জেরে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব থেকে বাঁচল কলকাতা। কার্যত শক্তি হারিয়েছে প্রবল শক্তিশালী এই ঘূর্ণিঝড়টি। জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তবে, ইয়াসের জেরে এদিন কলকাতা সহ সংলগ্ন জেলাগুলোতে বৃষ্টি চলবে। পূর্বাভাস আগামিকাল প্রবল বৃষ্টি হবে ঝাড়খণ্ডে।

এদিন নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা আগে সকাল ৯টা নাগাদ স্থলভাগে আছড়ে পড়ে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। মৌসম ভবন বুধবার সকাল ৯টা ১৫ মিনিটের বুলেটিনে জানায়, ওড়িশার বালেশ্বরের দক্ষিণে ইয়াসের ল্যান্ডফল প্রক্রিয়া শুরু হয়েছে। সেই সময় ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিমি।

ইয়াসের জেরে লন্ডভন্ড দিঘা। উত্তাল দিঘার সমুদ্র। পূর্ণিমার ভরা কোটালের জেরে সামিদ্রিক জলচ্ছ্বাস দেখা যায় দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। এই দুই জেলায় গ্রামের পর গ্রাম প্লাবিত হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত ছিল প্রশাসনও। পশ্চিমবঙ্গ এবং ওড়িশার উপকূলবর্তী এলাকায় লাল সতর্কতা জারি হয়। বাংলায় ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পরার আগেই পরিস্থিতি মোকাবিলায় ১০ জেলায় নামানো হয় সেনা।

মঙ্গলবার সারারাত নবান্ন থেকেই পরিস্থিতি পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন বলেছেন, ‘ ঝড় থামলেও ভরা কোটালের জন্য বাংলায় বেশি সমস্যা হচ্ছে। যতক্ষণ না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, ততক্ষণ কেউ প্লাবিত গ্রামে ফিরবেন না।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
10:26 (IST) 26 May 2021
ইয়াস তাণ্ডব থেকে রেহাই কলকাতার, কী কারণে?

ঠিক যেভাবে হঠাৎ বাঁক খেত রবার্তো কার্লোসের ফ্রি-কিক।সেভাবেই মাঝসমুদ্রে বেঁকে গিয়ে বুধবার সকালে নির্দিষ্ট সময়ের আগেই পূর্ণ শক্তি নিয়ে আছড়ে পড়ে ওড়িশার ধামারা বন্দরে। সে সময় ইয়াসের বেগ ছিল ঘণ্টায় ১৫৫-১৬০ কিমি। সেই মিরাক্যালের জেরেই এবার ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে রেহাই পায় কলকাতা, হাওড়া,হুগলী এবং দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা। পড়ুন বিস্তারিত

10:12 (IST) 26 May 2021
২৮-২৯ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মমতা

২৮-২৯ মে মুখ্যমন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন। থাকবেন মুখ্যসচিবও। কপ্টারে মমতা যাবেন প্রথমেউত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি ও ধামাখালিতে। সরজমিনে খতিয়ে দেখবেন পরিস্থিতি। করবেন প্রশাসনিক পর্যালোচনা বৈঠক।

এরপর দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন এলা কপ্টারে নজরদারি করবেন মুখ্যমন্ত্রী। পরে সাগরে গিয়ে প্রশাসনিক পর্যালোচনা করবেন।

শেষে রামনগর, নন্দীগ্রাম ও কাঁথি এলাকার এরিয়াল সার্ভে শেষ দিঘায় যাবেন মমতা। সেখানেও ক্ষয়ক্ষতি সহ নানা বিযয়ে করবেন প্রশাসনিক পর্যালোচনা বৈঠক।

9:01 (IST) 26 May 2021
মুখ্যসচিবের নেতৃত্বে ত্রাণ ও বিপর্যয় মোকাবিলার বিশেষ কমিটি

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ত্রাণ ও বিপর্যয় মোকাবিলার বিশেষ কমিটি। জানালেন মুখ্যমন্ত্রী।৪৮ ঘণ্টা পর থেকে ক্ষয়ক্ষতির খোঁজখবর নিয়ে ত্রাণ প্রক্রিয়া শুরু হবে।

8:55 (IST) 26 May 2021
নদীবাঁধ মেরামতির জন্য সেচ দফতরকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

নদীবাঁধ মেরামতির জন্য সেচ দফতরকে নির্দেশ মুখ্যমন্ত্রীর। সুন্দরবনে ম্যানগ্রোভ অরণ্যে নদীবাঁধ বাঁচাতে সচিবদের নির্দেশ। কোটালের সময় বিপদ এড়াতে বিচ্ছিন্ন রাখা হবে বিদ্যুৎ। ১৫ লক্ষের বেশি মানুষকে সরানো হয়েছে, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

8:47 (IST) 26 May 2021
১ কোটিরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন: মুখ্যমন্ত্রী

ভরা কোটালের জন্য দক্ষিণবঙ্গের একাধিক জেলা প্লাবিত। নবান্নে সাংবাদিক সম্মেলনে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১ কোটিরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ১৫ লক্ষ ঘর ভেঙে গিয়েছে জলের তোড়ে। ১৩৪টি নদীবাঁধ ভেঙে গিয়েছে বলে জানালেন মুখ্যমন্ত্রী। ভরা কোটালে ঘূর্ণিঝড় বলেই অনেক ক্ষতি বলে দাবি মমতার।

8:33 (IST) 26 May 2021
কলকাতা সহ দক্ষিণবঙ্গর জেলাগুলোতে বৃষ্টি চলবে

ইয়াসের জেরে বাঁকুড়া-পুরুলিয়ায় ভারী বৃষ্টি চলবে। হাওড়া, হুগলিতে বৃষ্টি হবে। দিঘাতে ঝড়ের গতি প্রতি ঘণ্টায় ৮৮ কিমি। কলকাতায় ঝড়ের গতি থাকবে ঘন্টায় ৬২ কিমি।

8:31 (IST) 26 May 2021
ইয়াসের ল্যান্ডফল শেষ

আগামী ৩ ঘণ্টায় শক্তিশালী ঘূর্ণিঝড় থাকবে ইয়াস। তারপর আগামী ৬ ঘণ্টায় তার শক্তি শক্তি ক্ষয় হবে। জানাল আলিপুর আবহাওয়া দফতর।

7:38 (IST) 26 May 2021
জলোচ্ছ্বাসের কারণে জলমগ্ন গঙ্গাসাগরে কপিলমুনির আশ্রম

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব। প্রবল সামুদ্রিক জলোচ্ছ্বাসের কারণে জলমগ্ন গঙ্গাসাগরে কপিলমুনির আশ্রম। 

6:50 (IST) 26 May 2021
জলমগ্ন ডায়মন্ড হারবারের বিস্তীর্ণ অংশ

হুগলি নদীর জোয়ারের জলে ১১৭ নম্বর জাতীয় সড়ক সহ জলের তলায় ডায়মন্ড হারবারে বিস্তীর্ণ অংশ।

6:42 (IST) 26 May 2021
অতিভারী বৃষ্টির সতর্কতা

ওড়িশা সীমানা অতিক্রমের পথে ঘূর্ণিঝড় ইয়াশ। বৃস্পতিবার সকালে তা আছড়ে পড়বে ঝাড়খণ্ডে। ফলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে ঝাড়খণ্ডে। আগামী ২৪ ঘন্টায় অতি বৃষ্টি হবে ওড়িশা ও বাংলা সমুদ্র উপকূলেও। এই পূর্বাভাস দিয়েছেন ভারতীয় আবহাওয়া দফতরের ডিজি মৃত্যুঞ্জয় মহাপাত্র।

https://platform.twitter.com/widgets.js

6:30 (IST) 26 May 2021
গঙ্গাসাগরে প্লাবন, হু হু করে জল ঢুকছে লোকালয়ে

ইয়াস ও ভরা কোটালের জোড়া ফলা। সাগরদ্বীপ ফেরিঘাট ও গঙ্গাসাগর এলাকায় প্লাবন।

6:13 (IST) 26 May 2021
জল ছাড়ল দুর্গাপুর ব্যারাজ

ক্রমাগত বৃষ্টির জেরে দুর্গাপুর ব্যারাজ থেকে ১৭ হাজার ২০০ কিউসেক জল ছাড়া হল। 

6:13 (IST) 26 May 2021
কলকাতায় টর্নেডোর আশঙ্কা

ওড়িশার বালাসোর অতিক্রম করেছে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। ক্রমশ তা এগিয়ে আসছে পশ্চিমবঙ্গের দিকে। এই ঘূর্ণিঝড় বাংলায় আছড়ে পড়ার পরই দুপুর ১২টা নাগাদ কলকাতায় টর্নেডো হতে পারে বলে আশঙ্কা। এই সময়ে কলকাতা ও সংলগ্ন জেলার বাসিন্দাদের বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পড়ুন বিস্তারিত

5:38 (IST) 26 May 2021
পরিস্থিতি মোকাবিলায় ১০ জেলায় সেনা মোতায়েন

বাংলায় ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পরার আগেই পরিস্থিতি মোকাবিলায় ১০ জেলায় নামানো হয়েছে সেনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, পুরুলিয়া, বর্ধমান, হাওড়া, হুগলি ও নদিয়ায় ১৭ কোম্পানি সেনা মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় সিভিক ভলান্টিয়ার, অফিসার সহ ৩ লক্ষ পুলিশ মোতায়েত রয়েছে। অনবড়ত কাজ করে চলেছেন বিপর্যয় মোকাবিলা, পুরসভা, পঞ্চায়েত, পিডব্লুউডি, বিদ্যুৎ, সেচ, কৃষি দফতরের প্রায় ৭৪ হাজার কর্মী।

5:33 (IST) 26 May 2021
উত্তাল দিঘার সমুদ্র

দিঘায় উত্তাল সমুদ্র। জলে ভাসছে দিঘার রাস্তা। দুর্গতদের সাঁতার কেটে উদ্ধারের কাজ চলছে। 

https://platform.twitter.com/widgets.js

5:30 (IST) 26 May 2021
বালাসোর অতিক্রম করলো ইয়াস

মৌসম ভবনের তরফে বেলা সাড়ে ১০টায় জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ইয়াস বর্তামানে ওড়িশার বালাসোরের দক্ষিণপ্রান্ত অতিক্রম করেছে। ল্যান্ডফাল প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে আরও ২ ঘন্টা লাগবে।

https://platform.twitter.com/widgets.js

5:25 (IST) 26 May 2021
মুখ্যমন্ত্রীর সতর্কবাণী

বুধবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা জানান, যতক্ষণ না প্রশাসন অনুমতি দিচ্ছে, ত্রাণ শিবির থেকে বাড়ি ফেরার চেষ্টা না করতে। তিনি বলেন, “বহু এলাকা ভেসে গিয়েছে। ১৫ লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে যেতে পেরেছি আমরা। সবাইকে ত্রাণ শিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কোটালের কারণে উপকূল এলাকাগুলিতে জলপ্লাবন হচ্ছে। সবাইকে অনুরোধ, এখন কেউ বাড়ি ফিরবেন না। প্রশাসন অনুমতি দিলে তবেই ত্রাণ কেন্দ্রের বাইরে বের হবেন।” পড়ুন বিস্তারিত

4:45 (IST) 26 May 2021
ঝড়ের গতি সর্বোচ্চ ১৫৫কিমি/ঘন্টা

কথা ছিল বেলা ১২টায় ল্যান্ডফল হওয়ার, কিন্তু আশঙ্কা বাড়িয়ে এগিয়ে এল ইয়াসের ল্যান্ডফলের সময়। সকাল ৯টাতেই ধামরায় ল্যান্ডফল করেছে ইয়াস। যা চলবে প্রায় তিন ঘন্টা

https://platform.twitter.com/widgets.js

4:28 (IST) 26 May 2021
বালেশ্বরের দক্ষিণ আছড়ে পড়ল অতি শক্তিশালী সাইক্লোন ইয়াস

স্থলভাগে আছড়ে পড়ল অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। মৌসম ভবন বুধবার সকাল ৯টা ১৫ মিনিটের বুলেটিনে জানিয়েছে, ওড়িশার বালেশ্বরের দক্ষিণে ইয়াসের ল্যান্ডফল প্রক্রিয়া শুরু হয়েছে। চলবে তিন ঘণ্টা পর্যন্ত। এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিমি। সর্বোচ্চ ১৫৫ কিমি পর্যন্ত হতে পারে।

3:50 (IST) 26 May 2021
ইয়াস সতর্কতায় কলকাতায় বন্ধ একাধিক ফ্লাইওভার

ঘূর্ণিঝড় সতর্কতায় কলকাতায় বন্ধ রাখা হচ্ছে একাধিক ফ্লাইওভার। উড়ালপুলে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।

3:48 (IST) 26 May 2021
ঘূর্ণিঝড়ের কারণে কলকাতা বিমানবন্দরে বন্ধ উড়ান

ইয়াসের জন্য সকাল সাড়ে ৮টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত  কলকাতা বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ। বিমানের চাকাগুলি চেন দিয়ে বেঁধে রাখা হয়েছে।

3:45 (IST) 26 May 2021
দিঘা থেকে ৮০ কিমি দূরে রয়েছে ইয়াস

দিঘা থেকে ৮০ কিমি দূরে রয়েছে ইয়াস। ওড়িশার ধামড়া থেকে এই মুহূর্তে ৪০ কিলোমিটার ও বালাসোর থেকে ৮০ কিলোমিটার দূরে রয়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। আজ, বুধবার বেলার দিকে আছড়ে পড়তে চলেছে ওড়িশার ধামড়া ও বালাসোরের মাঝামাঝি স্থলভূমিতে। 

8:01 (IST) 25 May 2021
ওড়িশামুখী ইয়াস

আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল যে, আমফানের মতো ব্যাপকভাবে বাংলায় আছড়ে পড়বে না এই ঘূর্ণিঝড়। বরং ওড়িশার বালেশ্বরে তা ধাক্কা মারবে এটি। মঙ্গলবার রাতের পূর্বাভাস, ক্রমশ ওড়িশার দিকে ঘুরে গিয়েছে ইয়াসের অভিমুখ। মনে করা হচ্ছে এতে কিছুটা হলেও স্বস্তি বাংলার। মঙ্গলবার রাতের পূর্বাভাস অনুযায়ী ওড়িশার চাঁদিপুর থেকে ধামড়ার মধ্যে শক্তিশালী ইয়াস ঘূর্ণিঝড় ভূভাগ ছোঁবে। মায়ানমার ও সংলগ্ন চিনের ওপর অবস্থানকারী উচ্চচাপ বলয় ক্রমশ পশ্চিম প্রান্তে সরে যাওয়ার ফলেই নাকি ইয়াসের অভিমুখ বদল বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

7:59 (IST) 25 May 2021
ঝড়ের গতিবিধি নজরে রাতে নবান্নে মমতা

সতর্ক প্রশাসন। ক্ষয়ক্ষতি রুখতে একাধিক পদক্ষেপ করা হয়েছে। নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। সারারাত সেখানেই রয়েছেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই ঘূর্ণিঝড়ের গতিবিধির উপর নজর রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য সরকারি আধিকারিকরাও।

1:42 (IST) 25 May 2021
নবান্নে রাজ্যপাল

ইয়াস মোকাবিলায় নবান্নের কন্ট্রোল রুম থেকে চলছে পরিস্থিতি পর্যবেক্ষণ। জোর তৎপরতায় চলছে সব কাজ। সেই পরিস্থিতি খতিয়ে দেখতে নবান্নে যান রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে তখন তদারকি করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল যাওয়ার পরই তিনি তাঁকে স্বাগত জানান। কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে সাইক্লোন মোকাবিলায় তা রাজ্যপালকে বিস্তারিত জানান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

12:10 (IST) 25 May 2021
নবান্নের কন্ট্রোল রুমে মুখ্যমন্ত্রী

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। নবান্নে কন্ট্রোল রুমের প্রস্তুতি খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী।

11:31 (IST) 25 May 2021
কলকাতায় আমফানের মতো বিধ্বংসী হবে না ইয়াস: আবহাওয়া দফতর

“কলকাতায় আমফানের পুনরাবৃত্তি হওয়ার সম্ভাবনা নেই। কলকাতাবাসীর আমফানের মতো আতঙ্কে থাকার কারণ নেই।” সাংবাদিক সম্মেলনে জানাল আবহাওয়া দফতর। 

10:38 (IST) 25 May 2021
ঘূর্ণিঝড়ের গতিপ্রকৃতি দেখতে আলিপুর আবহাওয়া দফতরে রাজ্যপাল

আলিপুর আবহাওয়া দফতরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ঘূর্ণিঝড়ের গতিপ্রকৃতির খোঁজ নেবেন তিনি। মুখ্যমন্ত্রী যেখানে রাতভর নবান্নে থেকেই পরিস্থিতির উপর নজর রাখবেন, সেখানে আলিপুর আবহাওয়া অফিসে ঘূর্ণিঝড়ের গতিপ্রকৃতির খবরাখবর নেবেন তিনি। রাজনৈতিক মহলের প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রতিযোগিতা করছেন রাজ্যপাল।

9:45 (IST) 25 May 2021
৯ লক্ষ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে: মুখ্যমন্ত্রী

ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে নবান্নে সাংবাদিক সম্মেলন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের।
নবান্নে তিনি বললেন, ‘৯ লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। ২৪ ঘণ্টা পরিস্থিতির উপর নজরদারি চলছে। ব্লকে ব্লকে কন্ট্রোল রুম খুলে নজরদারি করা হচ্ছে। ল্যান্ডফলের পরই বোঝা যাবে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে।’

9:11 (IST) 25 May 2021
বাংলার দিক থেকে গতিপথ ওড়িশার দিকে সরল ইয়াসের

রাজ্যবাসীর জন্য স্বস্তির খবর। পশ্চিমবঙ্গ উপকূল থেকে আরও কিছুটা ওড়িশার দিকে সরে গিয়েছে ঘূর্ণিঝড়ের গতিপথ। অর্থাৎ বুধবার দুপুরে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় হয়ে ইয়াস ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগর দ্বীপের মধ্যে বালাসোরের দক্ষিণ ও ধামরার উত্তর দিক দিয়ে অতিক্রম করবে বলে পূর্বাভাস।

Web Title: Cyclone yaas depression bay of bengal intensified into cyclonic storm kolkata west bengal live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
Liveblog Highlights
১ কোটিরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন: মুখ্যমন্ত্রী
জলোচ্ছ্বাসের কারণে জলমগ্ন গঙ্গাসাগরে কপিলমুনির আশ্রম