বড় খবর

Cyclone Yaas Updates: ইয়াস-বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রাজ্যে কেন্দ্রীয় দল, বৈঠক নবান্নে

Cyclone Yaas Central team: রাজ্য এই পরিদর্শনকে গুরুত্ব দিতে নারাজ। বলা হয়েছে যে আমফানের সময়ও কেন্দ্রীয় প্রতিনিধি দল এসে ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ করেছিল।

cyclone yaas updates, cenntral team, mamata banerjee
শাহের মন্ত্রকের তরফে বাংলায় আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল

Cyclone Yaas: ঘূর্ণিঝড় ইয়াসের জেরে রাজ্যে ক্ষয়ক্ষতি কী কী হয়েছে তা খতিয়ে দেখতে আজ বাংলায় আসছে ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল। ইয়াস ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবে এই প্রতিনিধি দল।

জানা গিয়েছে, মূলত দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর ঘুরে দেখবেন এই কেন্দ্রীয় দল এবং রিপোর্ট সংগ্রহ করবেন। এই প্রতিনিধি দলে থাকছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিব ও অন্যান্য আধিকারিকেরা।

আরও পড়ুন, বেপরোয়া মদন, কোভিডের মধ্যেই বিজয় উৎসবের ঘোষণা

সূত্রের খবর, হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে একটি দল কপ্টারে চড়ে রওনা দেবে পাথরপ্রতিমায়। অন্য আরেক দল কলকাতা থেকে সড়কপথে দিঘা যাবে। মন্দারমণির অবস্থাও ঘুরে দেখবেন। পরিস্থিতি পর্যালোচনা করে নবান্নে গিয়ে সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করবে প্রতিনিধি দল, এমনটাই জানান গিয়েছে।

যদিও রাজ্য এই পরিদর্শনকে গুরুত্ব দিতে নারাজ। বলা হয়েছে যে আমফানের সময়ও কেন্দ্রীয় প্রতিনিধি দল এসে ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ করেছিল। কিন্তু খতিয়ান মেনে সেই অর্থ দেওয়া হয়নি রাজ্যকে। গত ২৮ মে মুখ্যমন্ত্রী কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীকে প্রাথমিকভাবে ২০ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে জানিয়ে রিপোর্ট দিয়েছিলেন।

আরও পড়ুন, “রাজভবনে আত্মীয়দের নিয়োগ করেছেন রাজ্যপাল”, ধনকড়কে ‘টুইটবোমা’ মহুয়ার

সাইক্লোন ইয়াসকে ঘিরে কেন্দ্র-রাজ্য সংঘাত উঠেছিল চরমে। ইয়াস ঘিরে হাইভোল্টেজ বৈঠক থেকে আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি ইস্যুতে সরগরম ছিল রাজ্য-রাজনীতি। সেই আবহে এবার বাংলার ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রাজ্যে আসছে কেন্দ্রীয় দল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cyclone yaas updates central team inspect devastated area meeting at nabanna

Next Story
Bengal Coronavirus Update: সাত হাজারের ঘরে দৈনিক সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুওBengal Coronavirus Update
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X