বড় খবর

রাজ্যেই আছড়ে পড়তে পারে ইয়াস, ঝড় মোকাবিলায় নবান্নেই থাকবেন মুখ্যমন্ত্রী

আবহাওয়া দফতর জানিয়েছে, দেখে মনে হচ্ছে আমফানের থেকে কম শক্তিশালী হবে ঘূর্ণিঝড়।

বাংলায় আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ইয়াস। আবহাওয়া দফতর সূত্রে এই ইঙ্গিত দেওয়া হয়েছে।  আবহাওয়া দফতরের পূর্বাভাস, ২৫ তারিখ থেকে শুরু হবে বৃষ্টি। ২৬ তারিখ থেকে শুরু হবে ভারী বৃষ্টি। ২৫ তারিখ ৭০ কিলোমিটার গতিবেগে বইতে পারে হাওয়া। ২৬ তারিখ দুপুরের মধ্যে পূর্ণ শক্তি দিয়ে ঝাঁপিতে পারে সেই ঘূর্ণিঝড়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, ২৪ তারিখের আগে নিম্নচাপ চেহারা নেবে সাইক্লোন। ২৪ তারিখের পর ঝড় চেহারা নেবে সিভিয়ার সাইক্লোনের। যদিও, আবহাওয়া দফতর জানিয়েছে, দেখে মনে হচ্ছে আমফানের থেকে কম শক্তিশালী হবে ঘূর্ণিঝড়।

এদিকে, ২৩ তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অপরদিকে, আমপানের মতো ইয়াস-এর সময়েও নবান্নের কন্ট্রোল রুম থেকেই রাজ্যের পরিস্থিতির উপর নজরদারি চালাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৫ এবং ২৬ মে, পর পর এই দু’দিন তিনি থাকবেন নবান্নে। এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে।

নবান্ন সূত্রে আরও জানা গিয়েছে, ইয়াস-এর মতো ঘূর্ণিঝড়ের মোকাবিলায় নবান্ন এবং উপান্নে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখানে থেকেই রাজ্যের পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন মুখ্যমন্ত্রী। ঠিক যেমনটা তিনি করেছিলেন আমপানের ক্ষেত্রেও। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন রাজ্যের শীর্ষ স্তরের আধিকারিকরা। ইতিমধ্যে যশ মোকাবিলায় একাধিক প্রস্তুতি সেরেছে নবান্ন।

উপকূল এলাকায় চলছে মাইকিং। কোভিড বিধি মেনে ত্রাণ শিবিরে স্থানীয়দের সরাতে তৎপর জেলা প্রশাসন।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cyclone yassh may get landfall in bengal by wednesday afternoon state

Next Story
ইয়াস থেকে বাঁচলেও সংক্রমণ শঙ্কা! ত্রাণশিবিরে করোনা বিধি নিশ্চিত করতে নবান্নকে চিঠিCyclonic Storm Yaash, odisha, Bengal, Nabanna, Bay of Bengal, Andaman Sea
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com