scorecardresearch

বড় খবর

ওয়েব সিরিজের শুটিংয়ে সেবকের করোনেশন ব্রিজে গাড়ি বিস্ফোরণ, অসন্তুষ্ট দার্জিলিং জেলা প্রশাসন

শুটিংয়ের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়।

ওয়েব সিরিজের শুটিংয়ে সেবকের করোনেশন ব্রিজে গাড়ি বিস্ফোরণ, অসন্তুষ্ট দার্জিলিং জেলা প্রশাসন
ওয়েব সিরিজের শুটিংয়ে সেবকের করোনেশন ব্রিজে গাড়ি বিস্ফোরণ। ছবি- সন্দীপ কর্মকার।

সেবকের করোনেশন সেতুর উপর একটি গাড়িতে বিস্ফোরণ! বৃহস্পতিবার সকালে ওই সেতুর উপর বিস্ফোরণ হয়। বিস্ফোরণের ওই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যদিও পরে জানা যায়, বিনোদ মেহেরার ছেলে রোহন মেহেরা অভিনিত হিন্দি ওয়েব সিরিজ “কালার” শুটিংয়ের অংশ সেই বিস্ফোরণ। প্রথম দিকে ওই ওয়েব সিরিজের শ্যুটিং হয়েছে তাকদহের ১২ নম্বর কলোনির বাংলোতে। তারপর দার্জিলিংয়ের উইন্ডেমেয়ার হোটেল-সহ ম্যাল রোডেও শুটিং হয়েছে ওই ওয়েব সিরিজের একাংশের।

এদিন ওই ওয়েব সিরিজের শুটিং অ্যাকশন সিনের অংশ হিসেবে করোনেশন ব্রিজে ওই বিস্ফোরণ করা হয়। যদিও সম্পূর্ণ নিরাপত্তা মেনে। কিন্তু প্রশ্ন উঠছে, সেবকের করোনেশন সেতু হেরিটেজ শিরোপাধারী। তার উপর ব্রিটিশ আমলের ওই ঐতিহাসিক সেবকের সেতু এমনিতেই দুর্বল। সেসব সত্ত্বেও কীভাবে পুলিশ প্রশাসন ওই সেতুর উপর শুটিংয়ের অংশ হিসেবে বিস্ফোরণ ঘটানোর অনুমতি দিল। সেইসব নিয়ে প্রশ্ন উঠছে পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়ে।

যদিও ওই বিষয়ে মুখ খুলতে চাননি দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম ও দার্জিলিংয়ের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর। কারণ অভিযোগ, ওই বিস্ফোরণের পর ক্ষতি হয়েছে সেতুর একাংশের। তার উপর সেতুটি ৩১ নম্বর জাতীয় সড়কের উপর এবং ডুয়ার্স-সহ শিলিগুড়ির সঙ্গে যোগাযোগের একমাত্র সম্বল ওই সেতুটি। শুটিংয়ের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে প্রশাসনের তরফে ওই বিস্ফোরণের অনুমতি দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে।

কার্শিয়াংয়ের মহকুমা শাসক এজাজ আহমেদ বলেন, “আমার কাছ থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। পুলিশ দিয়েছে কিনা জানা নেই। যাচাই করে দেখছি।” ওই বিস্ফোরণের পরই সরব হয়েছে ডুয়ার্স ফোরাম ফর সোশ্যাল রিফর্মস। ওই সংস্থার সম্পাদক চন্দন রায় বলেন, “শ্যুটিং হলেও ওই বিস্ফোরণ করা উচিত হয়নি। কারণ শতাব্দী প্রাচীন ওই সেতু এমনিতেই দুর্বল। এর আগেও আমরা একাধিকবার আন্দোলন করেছি। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। প্রশাসন কীভাবে ওই বিস্ফোরণের অনুমতি দিল। আমরা আগামী শনিবার সেবক থানায় ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাব।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Darjeeling car blast at shooting of web series in coronation bridge sparks row