scorecardresearch

বড় খবর

রে-রে করে তাড়া, ‘দিদির দূত’ দেবাংশু গ্রামে ঢুকতেই ‘ভ্যাবাচাকা’ খাওয়ার জোগাড়!

অনুন্নয়ন ক্ষোভ সামাল দিতে ‘নাস্তানাবুদ’ দেবাংশু।

রে-রে করে তাড়া, ‘দিদির দূত’ দেবাংশু গ্রামে ঢুকতেই ‘ভ্যাবাচাকা’ খাওয়ার জোগাড়!
তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য। ফাইল ছবি।

শতাব্দী রায়ের পর একই দিনে বীরভূমে গ্রামবাসীদের প্রবল বিক্ষোভের মুখে দিদির আর এক ‘দূত’ দেবাংশু ভট্টাচার্য। গ্রামবাসীদের পাশাপাশি দেবাংশু যেতেই এদিন কার্যত রে রে করে তেড়ে আসেন এলাকার তৃণমূলকর্মীদের একাংশ। ‘এলাকার কোনও উন্নয়নই হয়নিট, এই অভিযোগে দেবাংশুকে ঘিরে শুরু হয় প্রবল বিক্ষোভ। উপর্যুপরি বিক্ষোভের জেরে এদিন গ্রামেই ঢুকতে পাররেনি তৃণমূলের এই মুখপাত্র। বাধ্য হয়েই এদিন ফিরে আসেন তিনি।

পঞ্চায়েত নির্বাচনের আগে ‘দিদির সুরক্ষাকবচ’ কর্মসূচি নিয়ে বাংলার গ্রামে-গ্রামে পৌঁছে যাচ্ছেন তৃণমূলের নেতারা। সাংসদ, বিধায়ক থেকে শুরু করে দলের মুখাপাত্ররা পালা করে করে গ্রামে ঘুরছেন। তবে তৃণমূল নেতাদের এই গ্রাম সফর ঘিরে বাড়ছে উত্তেজনা। গত কয়েকদিনে রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘দিদির সুরক্ষাকবচ’ কর্মসূচি পালন করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে দেখা গিয়েছে তৃণমূলের নেতাদের।

আরও পড়ুন- ‘আজ আপনি স্টার, TRP একা পেলেন’, বেহাল রাস্তার নালিশ শুনেই পাল্টা বললেন শতাব্দী

‘দিদির সুরক্ষাকবচ’ কর্মসূচিতে শুক্রবার রামপুরহাটের মেলেরডাঙা গ্রামে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে দেখা যায় তৃণমূলের তারকা সাংসদ শতাব্দী রায়কে। তারই কিছুক্ষণের মধ্যে এই একই কর্মসূচিতে গিয়ে নজিরবিহীন বিক্ষোভের মুখে পড়লেন তৃণমূলের মুখপাত্র দেবাংশু রায়। শুক্রবার দুবরাজপুরের দিহিপাড়া গ্রামে ঢুকতেই পারলেন না যুব তৃণমূলের এই নেতা।

‘তৃণমূলের আমলে এলাকায় উন্নয়নের কোনও কাজই হয়নি। বারবার আশ্বাস দেওয়া হলেও রাস্তা, পানীয় জলের বন্দোবস্ত করা যায়নি।’ এই অভিযোগে দেবাংশুকে দেখেই এদিন কার্যত রে-রে করে তেড়ে যেতে দেখা যায় গ্রামবাসীদের। বিক্ষোভকারীদের মধ্যে এদিন তৃণমূলের কর্মীরাও ছিলেন।

আরও পড়ুন- ‘কেন্দ্রের টাকায় চলছে বাংলার সরকার?’ কোন ‘তথ্যে’ সাতসকালে তোলপাড় ফেললেন দিলীপ

গ্রামবাসীদের বিক্ষোভ সামাল দেওয়ার আপ্রাণ চেষ্টা করেও কার্যত ব্যর্থ হন দেবাংশু। স্থানীয়দের অভাব-অভিযোগের কথা সংশ্লিষ্ট মহলে জানাবেন বলেও আশ্বাস দেন দেবাংশু। তাতেও চিঁড়ে ভেজেনি। দেবাংশুকে গ্রামেই ঢুকতে দেননি বাসিন্দারা। ‘আগে উন্নয়ন হবে তারপর গ্রামে ঢুকবেন’, দিহিপাড়ার বাসিন্দাদের একথা শুনে বাধ্য হয়েই এদিন পিরে যান দেবাংশু।

আরও পড়ুন- হাইকোর্টের বিক্ষোভে রেগে অগ্নিশর্মা বার কাউন্সিল অফ ইন্ডিয়া, বেনজির পদক্ষেপ

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Debangsu bhattacharya faces protest at birbhum dubrajpur