বড় খবর

Saradha Scam: সারদা মামলায় দেবযানী মুখোপাধ্যায়ের জামিন মঞ্জুর, তবুও থাকতে হবে জেলেই

পশ্চিমবঙ্গে সারদা সংক্রান্ত সিবিআই-র দায়ের করা সব মামলায় জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায়। তবে অন্যান্য রাজ্যে সারদার যে সব মামলা রয়েছে, তাতে অভিযুক্ত হিসাবেই থাকবেন দেবযানীদেবী।

debjani mukherjee granted bail in Saradha scam case by calcutta high court
সারদার কর্ণধার সুদীপ্ত সেন ও তাঁর ছায়াসঙ্গী দেবযানী মুখোপাধ্যায়।

পশ্চিমবঙ্গে সারদা সংক্রান্ত সিবিআই-র দায়ের করা সব মামলায় জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায়। তবে অন্যান্য রাজ্যে সারদার যে সব মামলা রয়েছে, তাতে অভিযুক্ত হিসাবেই থাকবেন দেবযানীদেবী। শনিবারের শুনানিতে এরকমই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বিশেষ ডিভিশন বেঞ্চ। আসাম, ওড়িশায় দেবযানী মিখোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাই জামিন পেলেও এখনই তাঁর জেলমুক্তি নিয়ে প্রশ্ন রয়েছে। ভুয়ো অর্থ সংস্থা সারদা আর্থিক দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে দেবযানী মুখোপাধ্যায়ের বিরুদ্ধে।

২০১৩ সালে সারদা দুর্নীতির খবর প্রকাশ্যে আসে। রাজ্যজুড়ে সারদায় প্রতারিতদের সংখ্যা প্রায় কয়েক লক্ষ। সারদা কর্তা সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়ের বিরুদ্ধে বাংলার একাধিক থানায় অ্থ তছরুপের অভিযোগ দায়ের হয়। এরপরই ২০১৩ সালে ২২ এপ্রিল কাশ্মীর থেকে কলকাতা পুলিশ সুদীপ্ত সেন ও দেবযানীকে গ্রেফর করে।

আরও পড়ুন- বিয়ের পর অত্যাচারের অভিযোগ, গ্রেফতার শুভশ্রীর জামাইবাবু

২০১৪ সালে সারদা টুর অ্যান্ড ট্রাভেলস মামলায় অভিযুক্ত হন দেবযানী। তিনি রাজ্যের সমস্ত মামলা থেকে অব্যাহতি চেয়ে জামিনের আবেদন করেছিলেন। সেই মামলাই কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির এজলাসে চলছিল। যাবতীয় চিটফান্ড মামলার সব শুনানি তাঁর নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চেই চলছে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চ এদিন দেবযানীর জামিন মঞ্জু করেন।

মামলায় এদিনের শুনানিতে দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের বিরোধিতা করে সময় চায় সিবিআই। যদিও হাইকোর্ট তা নাকচ করে। মামলার ট্রায়াল এখনও কেন শুরু হয়নি তা নিয়ে প্রশ্ন তোলে আদালত। এরপরই ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে দেবযানীর জামিন মঞ্জুর করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Debjani mukherjee granted bail in saradha scam case by calcutta high court

Next Story
Weather Today: নিম্মচাপের দাপট বাড়ছে রাজ্যে! বৃষ্টি বিপর্যয় আরও বৃদ্ধির পূর্বাভাসMonsoon, IMD, rainfall, Kerala coast, Yaas, -South-West Wind
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com