scorecardresearch

বড় খবর

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, সপ্তাহজুড়ে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

Bengal Weather Update: বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং ঝাড়গ্রামেও।

West Bengal weather upfate on 8 october, 2021

Bengal Weather Update Today: সপ্তাহের প্রথম কাজের দিনেই আকাশের মুখ ভার। আর বেলার বাড়ার সঙ্গে মুষলধারায় বৃষ্টির। এই ছিল সোমবারের আবহাওয়া। হাওয়া অফিস সূত্রে খবর, নিম্নচাপের এই বৃষ্টি আগামি কয়েকদিন চলবে। উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরেই এদিন বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দুই ২৪ পরগনা এবং হাওড়া-হুগলীতে।

এই নিম্নচাপের জেরে চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে রাখল আলিপুর হাওয়া অফিস। জানা গিয়েছে, বুধবার নাগাদ ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলে নিম্নচাপ বলয় আরও ঘনীভূত হতে পারে। যার প্রভাবে মঙ্গলবার থেকে উপকূলবর্তী এলাকায় বৃষ্টি বাড়ার পূর্বাভাস। মৎস্যজীবীদেরও বুধবার রাতের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

হাওয়া অফিস, মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে রাজ্যের উপকূলবর্তী এলাকায়।  বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং ঝাড়গ্রামেও। বুধবার এবং বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে বেশ কয়েকটি জেলায়। শুক্রবারেও ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে।

দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হলে বাড়বে নদীর জলস্তর। সঙ্গে নীচু এলাকায় জল জমতে পারে বলেও সতর্ক করেছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার রাত থেকে শুক্রবার পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Deep depression in bay of bengal may cause of consistent rainfall in bengal state