scorecardresearch

বড় খবর

খাঁকি উর্দিতে কারা ঢুকেছিল আনিসের বাড়িতে? ডিজির সন্দেহের তালিকায় পুলিশ-ও

আনিসের পরিবারের দাবি, পুলিশের পোশাক পড়ে কয়েকজন এসে বাড়িতে প্রবেশ করেছিল। তারপর ছেলেটিকে ছাদ থেকে ঠেলে ফেলে দেওয়া হয়েছে।

খাঁকি উর্দিতে কারা ঢুকেছিল আনিসের বাড়িতে? ডিজির সন্দেহের তালিকায় পুলিশ-ও
আনিস খানের মৃত্যু তদন্ত নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য রাজ্য পুলিশের ডিজি-র।

আমতার ছাত্র নেতা নিহত আনিস খানের রহস্য মৃত্যু নিয়ে তোলপাড় রাজ্য। মৃত্যুর কিনারা করতে সোমবার দুপুরেই সিট গঠন করে তদন্তের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সন্ধ্যা সাংবাদিক বৈঠকে রাজ্য পুলিশের ডিজি আমিত মালব্য জানালেন, পশ্চিমবঙ্গ পুলিশ সিট গঠন করেছে। নিরপেক্ষ তদন্ত হবে। তবে, হাওড়া জেলার (গ্রামীণ) পুলিশ সুপার আনিস খানের বাড়িতে পুলিশ প্রবেশের বিষয়টি খারিজ করলেও, ডিজির চোখে তদন্ত সম্পূর্ণ হওয়ার আগে পুলিশ সন্দেহের ঊর্ধ্বে নয়।

সোমবার ভবানী ভবনে রাজ্য পুলিশের ডিজি অমিত মালব্য বলেছেন, ‘মুখ্যমন্ত্রী আগেই নির্দেশ দিয়েছেন। আমরাও বলেছি যে তদন্ত নিরপেক্ষ হতে হবে। আমরা স্বচ্ছ ন্যায়বিচার চাই। যেই দোষী হোক তাদের ধরতে হবে ও শান্তি দেওয়ার ব্যবস্থা করতে হবে।’

আনিসের পরিবারের দাবি, পুলিশের পোশাক পড়ে কয়েকজন এসে বাড়িতে প্রবেশ করেছিল। তারপর ছেলেটিকে ছাদ থেকে ঠেলে ফেলে দেওয়া হয়েছে। তাতেই প্রাণ হারিয়েছেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা। এই অভিযোগ কতটা সত্যি? জবাবে রাজ্য পুলিশের ডিজি বলেছেন, ‘সিট গঠন করা হয়েছে। তদন্ত করে দেখা হোক। নিরপেক্ষ তদন্ত হবে এটা বলতে পারি। সিটের সদস্যরা কাজ শুরুও করে দিয়েছেন। এফআইআর হয়েছে। তাতে কী অভিযোগ রয়েছে সংবাদ মাধ্যমের দ্বারা সবাই জানেন। ঘটনাস্থল থেকে অনেক প্রমাণ জোগাড়ের বিষয় রয়েছে। কে জড়িত, পুলিশ হতে পারে বা অন্যকেই। সিটের তদন্তে তা প্রকাশ পাবে। কি হয়েছিল আগে থেকে কিছু বলা যাবে না।’

আনিস হত্যার তদন্তে পশ্চিমবঙ্গ পুলিশ গঠিত সিটের এডিজি সিআইডি জ্ঞানবন্ত সিং। থাকবেন ডিআইডি সিআইডি মিরাজ খালিদ।

আরও পড়ুন- আনিস মৃত্যুর তদন্তে SIT, ঘোষণা মমতার, দোষীদের কঠোর শাস্তির আশ্বাস

মুখ্যমন্ত্রী ও ডিজি-র নিরপেক্ষ তদন্তের আস্বাসেও অবশ্য নিজেদের অবস্থান থেকে নড়তে রাজি নয় আনিস খানের পরিবার। সিবিআই তদন্তের দাবিতেই অনড় তাঁরা। এ দিন দুপের পর থেকে দফায় দফায় খাঁকি উর্দিধারীরা আমতায় প্রয়াত ছাত্র নেতার বাড়িতে যান। তবে, পরিবারের সদস্যরা পুলিশের সঙ্গে সহযোগিতায় নারাজ। তাঁদের দাবি, পুলিশের বিরুদ্ধে আনিসকে খুনের অভিযোগ রয়েছে। ফলে যার বিরুদ্ধে অভিযোগ তাদের দিয়ে তদন্ত সম্ভব নয়।

আরও পড়ুন- ‘আনিস আমাদের ভোটে হেল্প করেছিল-তাই ফেভারিট’, দাবি মুখ্যমন্ত্রী মমতার

এদিকে সোমবার দুপুরে বাড়ির ছাদের ইঁটের গাদা থেকে আনিস খানের হাতের ঘড়ি উদ্ধার হয়েছে। যা তদন্তের স্বার্থে পুলিশ চাইলেও প্রয়াত ছাত্র নেতার বাবা ও দাদা তা উর্দিধারীদের দিতে অস্বীকার করেন।

আরও পড়ুন- আনিস-মৃত্যুতে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ, ২৪ ফেব্রুয়ারি ফের শুনানি

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Dg of wb police amit malviya on anis khan death prob