scorecardresearch

বড় খবর

আরও বেড়েছে দূরত্ব? দলের চিন্তন শিবিরের বিস্তারিত সূচি জানেনই না দিলীপ

বিজেপি রাজ্য নেতৃত্বের সঙ্গে দিলীপ ঘোষের দূরত্ব আরও বেড়ে যাওয়ার ইঙ্গিত স্পষ্ট।

আরও বেড়েছে দূরত্ব? দলের চিন্তন শিবিরের বিস্তারিত সূচি জানেনই না দিলীপ
দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে দূরত্ব বাড়ছে দিলীপের?

আজ থেকে শুরু হওয়া বিজেপির তিন দিনের চিন্তন শিবিরের বিস্তারিত কর্মসূচি জানাই নেই দিলীপ ঘোষের। বঙ্গ বিজেপির সঙ্গে দূরত্ব আরও বেড়েছে দিলীপের? বিষয়টি স্পষ্ট না হলেও দিলীপের নিজের মন্তব্যে ইঙ্গিতটা কিন্তু রয়েই গেল।

আজ থেকে নিউটাউনের বৈদিক ভিলেজে বিজেপির তিন দিনের চিন্তন শিবির শুরু। দলের রাজ্য, জেলাস্তরের নেতাদের পাশাপাশি বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষরাও উপস্থিত এই শিবিরে। সোমবার দলের এই শিবির নিয়ে সাংবাদিকদের সামনে মুখ খুলেছেন দিলীপ ঘোষ। তিন দিনের শিবিরে কোন কোন বিষয়ে আলোচনা? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে কার্যত দলেরই অস্বস্তি বাড়ালেন দিলীপ ঘোষ। এই কর্মসূচির ব্যাপারে তাঁর বিস্তারিত কিছুই জানা নেই বলে জানিয়েছেন বিজেপি নেতা।

তিনি এদিন বলেন, ”শিবিরের পুরো সূচি আমার জানা নেই। পঞ্চায়েত নিয়ে নিশ্চই আলোচনা হবে। রাজনৈতিক পার্টির সম্মেলনে রাজনীতি, নির্বাচন নিয়ে আলোচনা থাকবে। তবে এটা সারা দেশেই হয়ে থাকে। এই শিবির থেকে দলের কার্যকর্তাদের আমাদের আদর্শবাদ, বিচারধারা সম্পর্কে জানানো হয়।”

আরও পড়ুন- ‘সমাবেশের পরেই হয়তো কাউকে গ্রেফতার করবে’, বিরাট আশঙ্কা অভিষেকের

বিজেপির এই চিন্তন শিবিরকে কটাক্ষ করায় তৃণমূলকেও ধুয়ে দিয়েছেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। রাজ্যের শাসকদলকে তুলোধনা করে বিজেপি নেতা বলেন, ”ওঁদের তো কোনও প্রশিক্ষণই নেই। সিন্ডিকেট আর কাটমানির জন্য তো আর প্রশিক্ষণ নিতে হয় না।”

আরও পড়ুন- ‘বদনাম করলেই জিভ টেনে ছিঁড়ে নেব’, হুঙ্কার মমতার

উল্লেখ্য, আজ থেকে নিউটাউনের বৈদিক ভিলেজে বিজেপির তিন দিনের চিন্তন শিবির শুরু হয়েছে। শিবিরে বঙ্গ বিজেপির রাজ্যস্তরের নেতা, জেলার নেতাদের পাশাপাশি দলের কেন্দ্রীয় পর্ষবেক্ষকরা উপস্থিত হয়েছেন। বছর ঘুরলেই রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনকে সামনে রেখে দলের রণকৌশল নির্ধারণ থেকে শুরু করে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি নিয়েও বিস্তারিতভাবে আলোচনা হবে বৈঠকে, এমনই খবর সূত্রের। এছাড়াও দলের অন্দরের ফাঁক-ফোকর ঠিক করাও চলতি বৈঠকের অন্যতম বড় চ্যালেঞ্জ গেরুয়া নেতাদের কাছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh do not aware about bjps chintan shibir