বড় খবর

উল্টো জাতীয় পতাকা উত্তোলন দিলীপের, পরে ভুল শুধরে বিড়ম্বনা প্রকাশ

যাঁরা পতাকা লাগানোর দায়িত্বে ছিলেন তাঁদের সতর্ক করেন বিজেপির রাজ্য সভাপতি। তবে, উল্টো পতাকা লাগিয়ে দেশকে অসম্মানের কোনও উদ্দেশ্য বিজেপি কর্মীদের ছিল না বলেই মত তাঁর।

জাতীয় আবেগ বিজেপির ভোট বৈতরণী পারের অন্যতম পুঁজি। কিন্তু প্রজাতন্ত্র দিবসে উল্টো করে জাতীয় পতাকা উত্তোলন করলেন ক্ষোদ বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ! ফলে চরম বিড়ম্বনায় গেরুয়া শিবির। পরে অবশ্য ভুল শুধরে ফের পতাকা তোলেন মেদিনীপুরের সাংসদ।

মঙ্গলবার সকালে দিলীপ ঘোষ বীরভূমের রামপুরহাট দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন। সেখানে ঘটে বিপত্তি। বিজেপি রাজ্য সভাপতি পতাকা কিছুয়া তুলেই দেখতে পান, সেটি উল্টো করে লাগানো। তার পর দ্রুত নিজেই পতাকাটি সোজা করে লাগিয়ে দেন। সঙ্গে সঙ্গেই জাতীয় সঙ্গীত গান করেন তিনি।

পরে এ সম্পর্কে দিলীপ ঘোষ জানান, পতাকা তোলার আগে তো পরীক্ষা করে তিনি দেখেননি। কিন্তু পতাকা তোলার সময় উল্টো পতাকা দেখা মাত্রই তা ঠিক করে দিয়েছি। যাঁরা পতাকা লাগানোর দায়িত্বে ছিলেন তাঁদের সতর্ক করেন বিজেপির রাজ্য সভাপতি। তবে, উল্টো পতাকা লাগিয়ে দেশকে অসম্মানের কোনও উদ্দেশ্য বিজেপি কর্মীদের ছিল না বলেই জানান দিলীপবাবু।

গোটা ঘটনাকে ‘বিড়ম্বনাকর’ বলে মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সভাপতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Dilip ghosh hoisted the upside national flag in rampurhat

Next Story
কিশোরী পরিচারিকাকে ‘নিগ্রহ’, ঝাড়গ্রামে কাঠগড়ায় বিজেপির মহিলা মোর্চা নেত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com