scorecardresearch

বড় খবর

বিজেপির রাজ্য সভাপতি হচ্ছেন শুভেন্দু? দিলীপের ইঙ্গিতে জল্পনা তুঙ্গে

আগামী ডিসেম্বরের মধ্যেই দলের রাজ্য সভাপতি পদে বদল আনতে পারেন শাহ-নাড্ডারা, এমনই খবর সূত্রের।

বিজেপির রাজ্য সভাপতি হচ্ছেন শুভেন্দু? দিলীপের ইঙ্গিতে জল্পনা তুঙ্গে
দলের নতুন রাজ্য সভাপতি পদে শুভেন্দুর বসা নিয়ে জল্পনা বাড়ালেন দিলীপ।

রাজ্য বিজেপির সভাপতি হচ্ছেন শুভেন্দু অধিকারী? বিষয়টি এখনও পাকা না হলেও বঙ্গের পদ্ম শিবিরে জোরদার জল্পনা ছড়িয়েছে। তবে বঙ্গে শুভেন্দু দলের ভার নিলে তাঁকে স্বাগত জানাবেন দিলীপ ঘোষ। কোনও রাখঢাক না রেখেই রবিবার একথা স্পষ্ট করে জানিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত ভোট। তার আগে ইতিমধ্যেই দলের শাখা-সংগঠনের বিভিন্ন পদে খোলনলচে বদল এনেছে গেরুয়া শিবির। এবার দলের রাজ্য নেতৃত্বে বদলের ইঙ্গিত স্পষ্ট হচ্ছে। সূত্রের দাবি, সব কিছু ঠিকাঠাক এগোলে আগামী ডিসেম্বরে মধ্যেই বঙ্গ বিজেপি নতুন সভাপতি পেতে চলেছে। সেক্ষেত্রে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের এই মুহূর্তের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, এমনই খবর সূত্রের।

শুভেন্দু দলের রাজ্য সভাপতি হলে তাঁর কী কোনও আপত্তি আছে? এব্যাপারে প্রশ্ন করা হলে রবিবার দিলীপ ঘোষ বলেন, ”শুভেন্দু অধিকারী দলের রাজ্য সভাপতি হলে আমি তাঁকে ওয়েলকাম করব। যাঁকেই ওই পদে বসানো হবে সব দিক বুঝেই সেটা করবে দলের কেন্দ্রীয় নেতৃত্ব।” রবিবার নিজের সংসদীয় এলাকা মেদিনীপুরে ‘চায়ে পে চর্চা’য় যোগ দিয়েছিলেন প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু ইস্যুতে এই মন্তব্য করেছেন দিলীপ।

উল্লেখ্য, দিলীপ ঘোষের থেকে রাজ্য বিজেপির প্রধান পদের দায়িত্ব হাতে নেন সুকান্ত মজুমদার। তবে তাঁর বিরুদ্ধে গত কয়েক মাসে ভুড়ি-ভুড়ি অভিযোগ জমা পড়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। দলের কোন্দল মেটাতে সুকান্ত পুরোপুরি ব্যর্থ, এমনও নলিশ জমা পড়ে নাড্ডার কাছে। এর আগে সুকান্তকে দিল্লিতে ডেকে পাঠিয়ে তাঁর সঙ্গে সরাসরি কথা বলেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, এমনই খবর সূত্রের। তবে তারপরেও সমস্যা মেটেনি। সুকান্তর বিরুদ্ধে অসন্তোষ ক্রমেই বেড়েছে দলে।

আরও পড়ুন- আলোর উৎসবে জল ঢালতে দুয়ারে সিত্রাং, বৃষ্টিতে ভাসতে পারে কোন কোন জেলা?

এবার তাই পঞ্চায়েত ভোটের আগে সুকান্তকে সরিয়ে রাজ্য সভাপতি পদে নতুন মুখ আনতে চাইছেন শাহ-নাড্ডারা। বঙ্গ বিজেপিতে সুকান্ত-শুভেন্দু সম্পর্ক নিয়ে অবশ্য তেমন জল্পনা নেই। দিন কয়েক আগেও লক্ষ্মীপুজোর দিনে শুভেন্দুদের কাঁথির বাড়িতে গিয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। কাঁথির শান্তিকুঞ্জে বেশ কিছুটা সময়ও কাটিয়েছেন সুকান্ত। এছাড়াও দলের বিভিন্ন কর্মসূচিতে শুভেন্দু-সুকান্ত একযোগে সামিল থেকেছেন। তাই শুভেন্দু সভাপতি হলে খোদ সুকান্তরও সেব্যাপারে বিশেষ আপত্তি থাকবে না বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিকে, দলের একাংশ ও আরএসএস-এর একটি বড় অংশ বিজেপি রাজ্য সভাপতি পদে ফের একবার দিলীপ ঘোষের উপরেই বাজি ধরছেন। তাঁদের মতে, দক্ষ সংগঠক হিসেবে ‘জাত’ চিনিয়েছেন দিলীপ। তাঁর নেতৃত্বেই বাংলায় বিজেপি ভালো ফল করা শুরু করেছে। আর তাই দিলীপ ঘোষ ফের একবার দলের ভার নিলে বাংলায় বিজেপির ‘মঙ্গল’ হবে বলেই মনে করছেন তাঁরা। যদিও অমিত শাহ, জেপি নাড্ডাদের দিলীপে তেমন উৎসাহ নেই। তার চেয়ে শুভেন্দুতেই তাঁদের আস্থা বেশি বলে মনে করছে রাজনৈতিক মহল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Dilip will welcome suvendu if suvendu is appoint as bjp state president