Doctors' Day association demanded compensation from the government not holiday: চিকিৎসক দিবসে 'ছুটি' নয়, সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি চিকিৎসক সংগঠনের | Indian Express Bangla

চিকিৎসক দিবসে ‘ছুটি’ নয়, সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি চিকিৎসক সংগঠনের

দাবি জানান হয়েছে যে ছুটি নয়, বরং প্রতিটি কোভিড শহীদ পরিবারের একজনের স্থায়ী চাকরি ও আর্থিক সহায়তা দেওয়া হোক।

চিকিৎসক দিবসে ‘ছুটি’ নয়, সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি চিকিৎসক সংগঠনের
করোনা আবহে ত্রাতা চিকিৎসকরাই।

কোভিড যুদ্ধে ২০২০ সাল থেকে যারা প্রাণ বাজি রেখে দেশকে সুস্থ করার কাজে লড়াই করে চলেছেন তাঁদেকে সম্মান দিতে পয়লা জুলাই জাতীয় চিকিৎসক দিবস হিসেবে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

যদিও অ্যাসোসিয়েশন অব হেলথ সার্ভিস ডক্টরস-এর তরফে দাবি জানান হয়েছে যে ছুটি নয়, বরং প্রতিটি কোভিড শহীদ পরিবারের একজনের স্থায়ী চাকরি ও আর্থিক সহায়তা দেওয়া হোক। কর্মস্থলে নিরাপত্তা ও সুরক্ষা দেওয়া হোক চিকিৎসকদের।

চিকিৎসকদের একাংশের দাবি, ১৫ মাসের দীর্ঘ কোভিড যুদ্ধে, সারা দেশে শহীদ হয়েছেন প্রায় ১৫০০ চিকিৎসক এবং অসংখ্য স্বাস্থ্যকর্মী। জীবন বাজি রেখে, মাসের পর মাস পরিবার ছেড়ে প্রান্তিক জায়গা পর্যন্ত নিরলস পরিষেবা দিয়ে যাওয়া চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা পাচ্ছেন না সরকার ঘোষিত আর্থিক সহায়তা। চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের পরিবারের সদস্যদের টিকার জন্যে নামতে হয়েছে রাস্তায়। এই সকল সমস্যার সুরাহা করার মাধ্যমেই চিকিৎসকদের সম্মানিত করার দাবি জানান হয়েছে।

তবে চিকিৎসক দিবসেও খোলা থাকবে আউটডোর, ইনডোর,জরুরি পরিষেবা। চলবে কোভিড, নন-কোভিড চিকিৎসা। চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা থাকবেন কর্মস্থলে, যুদ্ধক্ষেত্রে, এমনটাই জানান হয়েছে।

উল্লেখ্য, ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পরিসংখ্যান বলছে, চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের বলি ৭৯৮জন। যার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দিল্লির চিকিৎসকরা। রাজধানীতে মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ১২৮ জন ডাক্তারের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Doctors day association demanded compensation from the government not holiday

Next Story
রাজ্যে ভ্যাকসিন ঘাটতির জের! ৫০-৫০ ফর্মুলায় করোনা টিকা দেওয়ার বড় সিদ্ধান্ত