গর্ভবতী কুকুর হত্যায় অভিযুক্ত মহিলা গ্রেফতার

অগ্নিদগ্ধ কুকুরটি তিনটি মৃত সন্তান জন্ম দেওয়ার পর মারা যায়। এই ঘটনার কথা জানতে পেরে পশুপ্রেমী সংগঠনের প্রতিনিধিরা ঘটনাস্থল থেকে কুকুরগুলির মৃতদেহ উদ্ধার করে।

By:
Edited By: Joyprakash Das Kolkata  Updated: November 12, 2019, 07:06:51 PM

গর্ভবতী কুকুর হত্যার দায়ে গ্রেফতার হল অভিযুক্ত আশিয়া বিবি। প্রায় এক সপ্তাহ আগে একটি গর্ভবতী কুকুর ও সদ্যজাত কুকুরছানাদের পুড়িয়ে মারার অভিযোগ উঠেছিল বর্ধমানের গোদা এলাকার এই বাসিন্দার বিরুদ্ধে। এই ঘটনায় শহরের পশুপ্রেমী সংগঠন ‘অ্যানিমেল ওয়েলফেয়ার সোসাইটি’ বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করে। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হল আশিয়া বিবিকে। মঙ্গলবার ধৃতকে বর্ধমান আদালতে তোলা হয়।

৪ নভেম্বর গর্ভবতী কুকুরকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ ওঠে বর্ধমান শহরের গোদা খন্দকারপাড়া এলাকায়। অবলা পশুগুলিকে এভাবে মেরে ফেলায় নিন্দার ঝড় বয়ে যায়। এই ঘটনার পর পশুপ্রেমী বিধায়ক তথা অভিনেত্রী দেবশ্রী রায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বলেন, “ওই রাক্ষসী মহিলার যথোপযুক্ত শাস্তি চাই। এই ঘটনার প্রতিবাদ জানানোর কোনও ভাষা নেই।”

স্থানীয় সূত্রে জানা যায়, আশিয়া বিবির বাড়ির একটি মুরগি খেয়ে ফেলেছিল কুকুরটি। সেই আক্রোশেই নৃশংসভাবে কুকুরটিকে সদ্যজাত দুই বাচ্চা-সহ জীবন্ত পুড়িয়ে দেওয়া হয়। কুকুরছানা দুটি ঘটনাস্থলেই মারা যায়। অগ্নিদগ্ধ কুকুরটি এরপর দিন তিনটি মৃত সন্তান জন্ম দেওয়ার পর মারা যায়। এই ঘটনার কথা জানতে পেরে পশুপ্রেমী সংগঠনের প্রতিনিধিরা ঘটনাস্থল থেকে মৃত কুকুরগুলি দগ্ধ দেহ উদ্ধার করে। নবাবহাট পশু হাসপাতালে কুকুরগুলির ময়নাতদন্তও করা হয়।

শুধু পশুপ্রেমী সংগঠনই নয়, অবলা পশুগুলিকে পুড়িয়ে মারায় ক্ষিপ্ত হয়ে ওঠেন স্থানীয় বাসিন্দারাও। এলাকাবাসীদের একাংশ ওই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন। নড়েচড়ে বসে পুলিশ-প্রশাসনও। অবশেষে সোমবার বাড়ি থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dog burns at burdwan death dogs accused lady arrest

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X