scorecardresearch

বড় খবর

করোনায় কড়া রাজ্য, কলকাতায় বিমান অবতরণ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নবান্নের

রাজ্যে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। পরিস্থিতি পর্যালোচনায় আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত জারি বিধি-নিষেধ।

Nepal Army locate site where plane with 22 onboard, including 4 Indians, crashed updates
প্রতীকী ছবি

লাগামছাড়া সংক্রমণ রাজ্যে। পরিস্থিতি মোকাবিলায় কাল থেকেই রাজ্যে একগুচ্ছ বিধি-নিষেধ জারি হচ্ছে। বিমান নামা নিয়েও সতর্কতামূলক একাধিক পদক্ষেপ করছে রাজ্য সরকার। ওমিক্রন ঘুম কেড়েছে ব্রিটেন-সহ বহু দেশের। সেই কারণে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ব্রিটেন-সহ ঝুঁকিপূর্ণ দেশগুলি থেকে কলকাতায় বিমান অবতরণ সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বড়দিনের পর থেকেই রাজ্য হু হু করে বাড়তে শুরু করে করোনার সংক্রমণ। মাত্রাছাড়া সংক্রমণে ত্রস্ত বাংলা। পরিস্থিতমি মোকাবিলায় আগেই একগুচ্ছ পদক্ষেপের ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে ফের একবার করেনার সংক্রমণ এড়াতে রাজ্যে বিধি-নিষেধ আরোপে ঘোষণা করলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত জারি থাকবে এই বিধি-নিষেধ।

আরও পড়ুন- সংক্রমণের বিদ্যুৎ গতি রাজ্যে, কাল থেকেই ফের তালা স্কুল-কলেজে, লোকাল ট্রেন চলাচলে নিয়ন্ত্রণ

করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়েছে বিদেশ থেকেই। ব্রিটেনে ব্যাপকভাবে ছড়াচ্ছে ওমিক্রন। এছাড়াও বিশ্বের বহু দেশে ভাইরাসের এই নয়া প্রজাতি তাণ্ডব চালাচ্ছে। কাতারে-কাতারে মানুষ ওমিক্রনে কাবু হচ্ছেন। সেই কারণেই ব্রিটেন-সহ ঝুঁকিপূর্ণ দেশ থেকে কলকাতায় বিমান নামা সাময়িক বন্ধের সিদ্ধান্ত নিয়ে রাজ্য সরকার। এছাড়াও বিদেশ থেকে আসা প্রত্যেক যাত্রীর বিমানবন্দরেই RTPCR টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুন- সন্ধ্যার পর গড়াবে না লোকাল ট্রেনের চাকা, মেট্রো চলাচলে কী বিধি?

এরই পাশাপাশি অন্তর্দেশীয় বিমান অবতরণের ক্ষেত্রেও বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। নবান্নের নির্দেশিকা অনুযায়ী, আপাতত মুম্বই, দিল্লি থেকে কলকাতায় বিমান নামবে সপ্তাহে দু’দিন। সোমবার ও শুক্রবার মুম্বই ও দিল্লি থেকে কলকাতায় বিমান নামতে পারবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Due to corona west bengal govt impose some restrictions for international and domestic flight landing at kolkata