scorecardresearch

বড় খবর

চোখ রাঙাচ্ছে ‘অশনি’, সংকেত পেয়েই জেলা সফর বাতিল মুখ্যমন্ত্রীর

ঘূর্ণিঝড়ের ‘অশনি’ সংকেতে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর জেলা সফর।

চোখ রাঙাচ্ছে ‘অশনি’, সংকেত পেয়েই জেলা সফর বাতিল মুখ্যমন্ত্রীর
মোদী ঘনিষ্ঠ এই নেতার মমতাকে ফোন ঘিরে রাজনৈতিক মহলে চর্চা তুঙ্গে।

ঘূর্ণিঝড়ের ‘অশনি’ সংকেতে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর জেলা সফর। বঙ্গোপসাগরে সৃষ্ট অতি গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা প্রবল। তা হলে বাংলা ও ওড়িশার উপকূলের জেলাগুলিতে দুর্যোগের সতর্কবার্তা দেওয়া হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে জেলা সফর পিছিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। ১০ মে পশ্চিম মেদিনীপুর সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তবে নবান্ন সূত্রে খবর, আপাতত সেই সফর বাতিল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ফের এক প্রবল প্রাকৃতিক দুর্যোগের ভ্রুকুটি। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড় হয়ে আছড়ে পড়ার সম্ভাবনা প্রবল। তবে কেন্দ্রীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরি হলে তা সরাসরি অন্ধ্র বা ওড়িশার উপকূলে আছড়ে পড়বে না। এই দুই রাজ্যের উপকূল ঘেঁষে ঘূর্ণিঝড়টি বেরোবে। শেষমেশ বাংলাদেশের দিকে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে এই ঘূর্ণিঝড়ের। তবে ঘূর্ণিঝড়ের প্রভাব পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে পড়তে পারে।

আরও পড়ুন- ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’, বৃষ্টিতে ভাসতে পারে একাধিক জেলা

আগামী ১০ মে ঘূর্ণিঝড় ‘অশনি’ ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে পৌঁছতে পরারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই দিনই পশ্চিম মেদিনীপুর সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই পর্বে তাঁর দু’দিনের জেলা সফর ছিল। তবে পরিস্থিতি পর্যালোচনা করেই আপাতত সেই সফর বাতিল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ১৭ মে দু’দিনের জন্য পশ্চিম মেদিনীপুরে যেতে পারেন মুখ্যমন্ত্রী।

কেন্দ্রীয় আবহাওয়া বিভাগের তরফে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ‘অশনি’-র প্রভাবে বাংলার পড়শি রাজ্য ওড়িশার উপকূলে ব্যাপক আবহাওয়ার বদল চোখে পড়তে পারে। ৯ মে অর্থাৎ সোমবার থেকেই ওড়িশার উপকূলে প্রবল ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Due to cyclone ashani alert cm mamata banerjees schedule west midnapur tour progrmme is cancell