scorecardresearch

বড় খবর

নিরাপদ ‘আশ্রয়ের’ সন্ধান পেতে এবারের পুজোয় যেতেই হবে বেহালা, থাকছে চমকের ছড়াছড়ি!

বেহালার নূতন দলের পুজোর এবারের থিম ‘আশ্রয়’।

নিরাপদ ‘আশ্রয়ের’ সন্ধান পেতে এবারের পুজোয় যেতেই হবে বেহালা, থাকছে চমকের ছড়াছড়ি!
বেহালার নূতন দলের পুজোর এবারের থিম ‘আশ্রয়’।

নিরাপদ আশ্রয় প্রতিটি মানুষের জীবনে একান্ত ভাবেই প্রয়োজনীয়। আর সেই ভাবনাকে মাথায় রেখেই বেহালার নূতন দলের পুজোর এবারের থিম ‘আশ্রয়’। বেহালার নূতন দলের পুজো এবার ৫৭ তম বর্ষে পা দিতে চলেছে। ২০০৫ সাল থেকেই থিম পুজোর চল। আর অতিমারী পেরিয়ে এবারের পুজোয় সেরার সেরা চমক দিতে তৈরি বেহালা নূতন দল। শিল্পী অয়ন সাহার কথায়, ‘ভাঙা-গড়া নিয়েই এবারের আমাদের পুজোর এই থিম। প্রতিমা তৈরিতেও থাকছে অভিনবত্বের ছোঁয়া মাটি ও ধাতু মিলে মিশে একাকার। ধ্বংসের মধ্যে সৃষ্টির ভাবনাকেই মূলত ফুটিয়ে তোলা হচ্ছে বেহালা নূতন দলের পুজোয়’।

গত ২ বছর ধরেই অতিমারীর দাপট মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলেছে। সেই অতিমারীর দাপট কমতেই এবারের পুজো ঘিরে মানুষের মধ্যে চূড়ান্ত উদ্দীপনা। উৎসবের আনন্দের জোয়ারে গা ভাসাতে প্রস্তুত সকলেই। হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। আর তারপরেই বাঙালির ‘প্রাণের পুজো’ দুর্গাপুজো। শহর থেকে জেলার পুজো মণ্ডপে থিমের রমরমা। পুজো যতই এগোচ্ছে শিল্পীদের মধ্যে বেড়েছে ব্যস্ততা। নাওয়া-খাওয়া ভুলে সেরারা সেরা জাহির করার পালা।

ইউনেস্কোর হেরিটেজ সম্মান পেয়েছে বাংলার দুর্গাপুজো৷ তাই চলতি বছরের দুর্গাপুজোকে ঘিরে আগ্রহ গোটা বিশ্ব জুড়ে। এ বারের পুজোয় তাই তাক লাগাতে প্রস্তুত হচ্ছে বেহালা নতুন দল। থিম ভাবনায় রয়েছে অভিনবত্ব।

আরও পড়ুন : [ নবজাতককে বাঁচাতে প্রাণপাত! মহিলা চিকিৎসককে কুর্নিশ নেটপাড়ার ]

অস্থির এই সময়ে মানুষ খোঁজে এক নিরাপদ আশ্রয়কে। অভেদ্য দুর্গে  ভিতর যা আজ সুরক্ষিত কাল তাই পরিণত হতে পারে টুকরো টুকরো গোলা-বারুদের ইতিহাসে। এই সব টুকরো টুকরো গল্পের বাঁধনকে একত্রে বেঁধেই ফুটিয়ে তোলা হচ্ছে এবারের পুজোর থিমে। ৪০ লক্ষ টাকা বাজেটের এই পুজো প্যান্ডেল জুড়েই থাকবে চমকের ছড়াছড়ি। শিল্পী অয়ন সাহার কথায়, “ছোট একটি গল্পের অনুকরণে সেজে উঠছে এবারের পুজোর থিম। চারিদিকে বিভিন্ন ধরণের বাঁধন ফুটিয়ে তোলা তোলা হচ্ছে। মূলত হাউসহোল্ড মেটিরিয়ালকে কাজে লাগিয়েই এবারের থিমকে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। ভাঙা আর গড়া এই দুইয়ের মিলিত রূপকে তুলে ধরা হবে এবারের পুজোয়”।

বেহালা নূতন দল প্রতি বছরই নতুন নতুন ভাবনা চিন্তা তুলে ধরেন থিমের মধ্য দিয়ে। এবারও তার অন্যথা হল না। গত বছর ক্লাবের ঝুলিতে ছিল ২১ টি পুরষ্কার। এবারও পুজোর ভাবনা নিয়ে আশাবাদী তারা। আর মাত্র কয়েক টা দিনের অপেক্ষা। তারপরই জন জোয়ারে ভাসবে বেহালা নূতন দলের পুজো।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Dugapuja 2022 south kolkata durgapuja puja pandel behala natun dal puja preparation news