Durga Puja 2022: Kolkata Puja Committee to depict Roddur Roy as Mahishasura: অসুররূপী রোদ্দুর রায়কে বধ করবেন দেবী দুর্গা! পুজোয় এবার চমক 'রোরাসুর' | Indian Express Bangla

মহিষাসুররূপী রোদ্দুরকে বধ করবেন দেবী দুর্গা! পুজোয় এবার চমক ‘রোরাসুর’

বেলঘরিয়ায় এবার রোরাসুর বধ করে পুজো শুরু।

মহিষাসুররূপী রোদ্দুরকে বধ করবেন দেবী দুর্গা! পুজোয় এবার চমক ‘রোরাসুর’
রোদ্দুরের আদলে রোরাসুরকে বধ করবেন মা দুর্গা।

দুর্গাপুজোর থিমে এবার ইউটিউবার রোদ্দুর রায়। মুখ্যমন্ত্রীকে ফেসবুক লাইভে কুরুচিকর আক্রমণ করে এখন জেলে রোদ্দুর ওরফএ অনির্বাণ রায়। আর সেই রোদ্দুরকেই এবার দেখা যাবে দুর্গাপুজোর থিমে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে রোদ্দুর এখানে অসুররূপী। রোদ্দুরের আদলে রোরাসুরকে বধ করবেন মা দুর্গা। এই চমকে দেওয়ার মতো ভাবনা বেলঘরিয়ার মানসবাগ সর্বজনীন দুর্গোৎসব কমিটির।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কু-কথা বলে গোয়া থেকে গ্রেফতার হন রোদ্দুর। এরও আগেও তিনি ফেসবুক-ইউটিউবে ভিডিও পোস্ট করে বিতর্কে জড়ান। অশ্লীল কটাক্ষ, কু-কথায় ভরা থাকত সেই ভিডিওগুলি। যা নিয়ে সুশীল সমাজ রোদ্দুরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে আবেদনও জানায়। আবার আরেক দিকে রোদ্দুরের জনপ্রিয়তাও কম নয় কিছু নবীন প্রজন্মের ছেলে-মেয়েদের মধ্যে। রোদ্দুর গ্রেফতার হওয়ার পর থেকে সেই জনপ্রিয়তা আরও বেড়েছে।

এবার বেলঘরিয়ার এই পুজো কমিটি রোদ্দুররূপী অসুরকে বধের মাধ্যমে সমাজে শুভ চেতনার উদয় ঘটাতে চাইছেন। মানসবাগ সর্বজনীনের সম্পাদক রাজীব ঘোষ জানিয়েছেন, “যেভাবে রোদ্দুর রায়ের অশ্লীল কথাবার্তা ছড়িয়ে পড়েছে, যেভাবে রবীন্দ্রনাথকে নিয়ে তিনি উল্টো-পাল্টা কথা বলেছেন তাতে আমাদের মনে হয়েছে রোরাসুরকে বধ করা উচিত। মানুষের মধ্যে সুস্থ সংস্কৃতি ফিরে আসুক, মানুষের ভাষায় সৌন্দর্য আসুক। তাই আমরা রোরাসুরকে বধ করতে চাই।”

আরও পড়ুন মাঝ রাতে ‘রোদ্দুরের তেজ’ ! অশ্লীল গানে ‘জর্জরিত’ জেল, ঘুম উড়েছে কয়েদিদের

ইতিমধ্যেই কুমোরটুলিতে তৈরি হচ্ছে সেই রোরাসুর। তার আগে রোরাসুরের কাটআউট তৈরি হয়েছে। তাতে লেখা, কে এই কলির অসুর? রোরাসুর বধ করে পুজো শুরু। কাটআউটে ছবি রয়েছে রোদ্দুর রায়ের। ৭৫তম বর্ষে এই চমক পূর্ণ প্রকাশ পাবে ক্লাবের খুঁটিপুজোর দিন, জানিয়েছেন উদ্যোক্তারা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Durga puja 2022 kolkata puja committee to depict roddur roy as mahisasura

Next Story
এক ব্যক্তি এক পদ, তৃণমূলে নয়া কমিটি ঘিরে বিরাট টানাপোড়েন, কঠিন অঙ্ক!