scorecardresearch

বড় খবর

‘জেলে নিজেকে গুলি করতে চেয়েছিলেন সুব্রতদা’, গ্রেফতারি কাণ্ডে প্রয়াত মন্ত্রীকে নিয়ে বললেন মমতা

মঙ্গলবার প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের পুজো একডালিয়া এভারগ্রিনের উদ্বোধনে এসে আবেগতাড়িত হয়ে পড়লেন মমতা।

‘জেলে নিজেকে গুলি করতে চেয়েছিলেন সুব্রতদা’, গ্রেফতারি কাণ্ডে প্রয়াত মন্ত্রীকে নিয়ে বললেন মমতা
সুব্রত মুখোপাধ্যায়ের মূর্তিতে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মহালয়ার আগে থেকেই শহরের দুর্গাপুজো মণ্ডপ উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল দ্বিতীয় তিথিতেও শহরের একাধিক পুজোর উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের পুজো একডালিয়া এভারগ্রিনের উদ্বোধনে এসে আবেগতাড়িত হয়ে পড়লেন মমতা। সেই সঙ্গে কেন্দ্রীয় এজেন্সি নিয়ে বিজেপিকে কড়া আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী।

একডালিয়ার পুজোর প্রধান উদ্যোক্তা ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। দুঁদে রাজনীতিবিদ সুব্রত গত বছর কালীপুজোর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে এসএসকেএম হাসপাতালে প্রয়াত হন। এবছর সুব্রতর স্মৃতিকে সামনে রেখেই পুজো করছে একডালিয়া। এলাকায় বসেছে প্রয়াত মন্ত্রীর আবক্ষ মূর্তি। পুজোর সংকল্পও হয়েছে প্রয়াত নেতার নামে। এদিন সুব্রতর মূর্তিতে মাল্যদান করেন তাঁর রাজনৈতিক শিষ্যা মমতা।

নারদ কাণ্ডে গত বছর সুব্রত-সহ তৃণমূলের ফিরহাদ, মদন এবং বিজেপির শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়। সেই প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী এদিন বলেন, এত দিনের রাজনীতিক, “তাঁকে গ্রেফতার করল! মানুষটা চলে গেছেন। খুবই দুঃখ পেয়েছিল। অসম্মানিত হয়েছিলেন।”

আরও পড়ুন কেন্দ্রের জল জীবন মিশনে বাংলাকে ‘সম্মান’, মোদী সরকারকে ধন্যবাদ মমতার

এর পর প্রয়াত মন্ত্রীর স্ত্রী ছন্দবাণী মুখোপাধ্যায়কে পাশে বসিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমি গিয়ে কিছুক্ষণ বসেছিলাম, মনটা যাতে শান্ত হয়। ববি বলেছিল, জেলে নিয়ে যাওয়ার পরে সুব্রতর বুকে একটা সমস্যা হচ্ছিল। সুব্রতদাকে ববি বলেছিল, আপনি হাসপাতালে ভর্তি হন। তখন সুব্রতদা বলেন, না রে মেনে নিতে পারছি না। দুটো গুলি থাকলে যাঁরা অসম্মান করেছে তাঁদের মারতাম। তার পর নিজেকে মারতাম।” এর পরই মমতা বলেন, “আমাদের অনেককেও আজ এই অসম্মান ভোগ করতে হচ্ছে। মাথার উপর সরকার আর কয়েকটা এজেন্সি নিয়ে ভাবছে সব কিছু করে ফেলবে। ওদের পতন শুরু হয়েছে। টুপ করে খসে পড়বে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Durga puja 2022 mamata banerjee ed cbi subrata mukherjee