রাস্তা আটকেই দুর্গাপুজো, অপরিবর্তিত নিয়ম

শুক্রবার কলকাতা পুলিশ দুর্গাপুজোর নিয়ম নিয়ে "বিভ্রান্তি" দূর করতে টুইট এবং ফেসবুক পোস্ট করে। ওই বার্তায় জানিয়ে দেওয়া হয়, পুজোর অনুমতি নিয়ে নতুন কোনও নিয়ম হচ্ছে না।

By: Kolkata  Updated: July 5, 2019, 04:59:25 PM

রাস্তা আটকে দুর্গাপুজো সংক্রান্ত নবান্নের সম্ভাব্য নির্দেশ নিয়ে বৃহস্পতিবারই বিতর্ক ছড়িয়েছিল। বিশেষত কলকাতার পুজো কমিটিগুলো এই নিয়ে রীতিমত চিন্তায় পড়েছিল। এমনকী রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ও বলেছিলেন, সম্ভবত নতুন পুজোর নিয়মের ক্ষেত্রে ওই নির্দেশ কার্যকরী হবে। কিন্তু শুক্রবার কলকাতা পুলিশ এক টুইট বার্তায় জানিয়ে দেয়, দুর্গাপুজোর অনুমতি নিয়ে বিতর্কের কোনও অবকাশ নেই। বিভ্রান্ত হওয়ার কোনও কারণ নেই। নিয়মের কোনও পরিবর্তন হচ্ছে না। পুরনো নিয়মই বহাল থাকছে।


বৃহস্পতিবার খবর ছড়িয়েছিল, রাজ্যে কোথাও রাস্তা আটকে পুজো করলে অনুমতি মিলবে না। মহানগরে উত্তর বা দক্ষিণ কলকাতায় অধিকাংশ ক্ষেত্রেই জায়গার অভাবে রাস্তা আটকে পুজোর আয়োজন করা হয়। রাস্তার চারিদিকে চারফুট করে জায়গা ছেড়ে অস্থায়ী মন্ডপ নির্মান করা হয়। তা সত্ত্বেও যান চলাচলের ক্ষেত্রে অসুবিধা হয়। এই খবরের বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে একডালিয়া পুজো কমিটির প্রধান কর্তা তথা রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন, “বোধহয় নতুন পুজোর অনুমতির জন্য এই নির্দেশ। পুরনো পুজোর ক্ষেত্রে এই নিয়ম কার্যকরী হবে না।” পুজো কমিটিগুলিও জানিয়ে দেয়, তারা নিজেদের ফোরামে বিষয়টি নিয়ে আলোচনা করবে। তবে সরকারি স্তরে সরাসরি এই নিয়ে কোনও মন্তব্য করা হয় নি।

শুক্রবার কলকাতা পুলিশ দুর্গাপুজোর নিয়ম নিয়ে “বিভ্রান্তি” দূর করতে টুইট এবং ফেসবুক পোস্ট করে। ওই বার্তায় জানিয়ে দেওয়া হয়, পুজোর অনুমতি নিয়ে নতুন কোনও নিয়ম হচ্ছে না। অনুমতির ক্ষেত্রে প্রতিবছরের মত এবারও একই নিয়ম বহাল থাকছে। এর ফলে স্বভাবতই স্বস্তির নিশ্বাস ফেলেছে রাজ্যের সমস্ত দুর্গাপুজো কমিটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Durga puja organised on road kolkata police

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X