scorecardresearch

বড় খবর

কল্পারম্ভ অনুষ্ঠানে শারদোৎসব শুরু বেলুড় মঠে, সন্ধেয় দেবীর বোধন

ষষ্ঠীর সকাল থেকেই ভক্তরা ভিড় জমাতে শুরু করেছেন বেলুড় মঠে।

কল্পারম্ভ অনুষ্ঠানে শারদোৎসব শুরু বেলুড় মঠে, সন্ধেয় দেবীর বোধন
বেলুড় মঠ।

প্রাণের পুজো শুরু। শারদোৎসবে মেতে উঠেছে বেলুড় মঠও। আজ মহাষষ্ঠীতে কপ্লারম্ভ অনুষ্ঠানের মধ্য দিয়ে পুজো শুরু শ্রী রামকৃষ্ণ, মা সারদা ও স্বামী বিবেকানন্দের স্মৃতি বিজড়িত বেলুড় মঠে। গত দু’বছর করোনার জেরে বেলুড় মঠে দুর্গাপুজোর সময় দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখা হয়ছিল। তবে অতিমারীর কাল কাটিয়ে ছন্দে ফিরেছে গোটা বিশ্ব। সাড়ম্বরে দেবী মহামায়ার আরাধনায় মেতে উঠেছে গোটা বাংলা। উৎসবমুখর বেলুড় মঠও।

রীতি মেনে আজ মহাষষ্ঠীতে কল্পারম্ভ অনুষ্ঠানের মধ্য দিয়ে দশভুজার আরাধনা শুরু বেলুড় মঠে। ষষ্ঠীর সন্ধেয় হবে দেবীর বোধন। একইসঙ্গে চলবে আমন্ত্রণ ও অধিবাস অনুষ্ঠান। এবছর বেলুড় মঠে দুর্গাপুজোর প্রতিটি দিনেই বিপুল ভক্ত সমাগম হবে বলে মনে করছেন মঠ কর্তৃপক্ষ। সেই কারণেই নিরাপত্তার দিকটিতে বাড়তি নজর দেওয়া হয়েছে।

আরও পড়ুন- সপ্তমী ও অষ্টমীতে ভারী বৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়

করোনার জন্য গত দু’বছর দুর্গাপুজোর সময় মঠে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ ছিল। তবে এবার পুজোয় দর্শকদের জন্য খুলে দেওয়া হয়েছে বেলুড় মঠ।

ষষ্ঠীর সকাল থেকেই ভক্তরা ভিড় জমাতে শুরু করেছেন বেলুড় মঠে। প্রবল উন্মাদনা নিয়ে ফের দুর্গাপুজো দেখতে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা। বেল যত বাড়বে এই ভিড়ও ততই বাড়বে বলে ধারণা করা হচ্ছে। গত দু’বছর করোনার জেরে পুজোয় মঠমুখো হতে পারেননি ভক্তরা। এবার তাই ষষ্ঠী থেকেই বেলুড় মঠে দর্শনার্থীদের আগমন শুরু।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Durgapuja starts at belur math