বড় খবর

সপ্তমীতে হঠাৎ ভোলবদল আবহাওয়ার, সরছে নিম্নচাপ, ভারী বৃষ্টি হচ্ছে না

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপটি আজ দুপুরের মধ্য়েই পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূল অতিক্রম করবে। এর তেমন প্রভাব আর পড়বে না কলকাতায়।

weather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস
ফাইল ছবি।

এ যেন মায়ের কৃপা! ঢাকের আওয়াজে গমগম করছে চারদিক। করোনা আবহে যেটুকু পুজোর আনন্দ গায়ে মাখা যায়, সেটুকুও কেড়ে নিয়েছে বৃষ্টি। তবে, সপ্তমীতে যেখানে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছিল আলিপুর আবহাওয়া দফতর, সেখানে আচমকাই আবহাওয়ার উন্নতিতে আপাতত ভারী বর্ষণের মুখে পড়তে হচ্ছে না কলকাতা-সহ দক্ষিণবঙ্গকে। তবে, আজ দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের সব জেলায়।

কী জানিয়েছে আবহাওয়া দফতর?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপটি আজ দুপুরের মধ্য়েই পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূল অতিক্রম করবে। এর তেমন প্রভাব আর পড়বে না কলকাতায়। আজ আর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: ষষ্ঠ‍ীতে সব রেকর্ড ভাঙল, বাংলায় একদিনে করোনা আক্রান্ত ৪১৫৭

উল্লেখ্য়, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরে ষষ্ঠীতে দিনভর বৃষ্টি হয়েছে। এমনকি, ওইদিন আবহাওয়া দফতরের তরফে জানানো হয়, নিম্নচাপটি আরও শক্তি বাড়িয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। এর ফলে কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছিল। কলকাতায় নাকি ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে মাথায় হাত পড়েছিল পুজো উদ্য়োক্তাদের। তবে, আবহাওয়ার ভোলবদলে অনেকটাই স্বস্তি পেলেন তাঁরা।

মৎস্য়জীবীদের আজ পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Durgapujo 2020 rain west bengal kolkata forecast 23 october weather update

Next Story
আজ মহাসপ্তমী, মণ্ডপে স্থাপিত নবপত্রিকা, শুরু দেবী দুর্গার মূল পুজো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com